Notre Dame

নোত্র দামের আগুনে ভেসে ওঠা ওই অবয়ব কী জিশুর?

এই গির্জা যখন পুড়ে যাচ্ছে তখন সেই আগুনের মধ্যে জিশু খীস্ট্রের দেখা পেয়েছেন বলে সোশ্যাল মিডিয়ায় দাবি করছেন একদল মানুষ।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ১৭:৪৪
Share:

লাল গোলাকার বৃত্তের মধ্যেই না কি জিশুকে দেখা গিয়েছে বলে দাবি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

বিধ্বংসী আগুনে পুড়ে ভয়ানক ক্ষতিগ্রস্ত হয়েছে প্যারিসের ঐতিহাসিক নোত্র দাম গির্জার। সাড়ে আটশো বছরের পুরনো মধ্যযুগীয় এই স্থাপত্যে আগুন লাগে সোমবার বিকেলে। দ্রুত ছড়িয়ে পড়ে সেই আগুন। মঙ্গলবার যখন আগুন এসেছে ততক্ষণে আগুনের গ্রাসে ভেঙে পড়েছে ঐতিহাসিক এই গির্জার একাংশ। এই গির্জা যখন পুড়ে যাচ্ছে তখন সেই আগুনের মধ্যে জিশু খীস্ট্রের দেখা পেয়েছেন বলে সোশ্যাল মিডিয়ায় দাবি করছেন একদল মানুষ।

Advertisement

নোত্র দামের আগুনের মধ্যে জিশু-র অবয়ব দেখার দাবিটি প্রথম করেন স্কটল্যান্ডের আলেক্সজান্দ্রিয়ার বাসিন্দা লেসলি রোয়ান এক মহিলা। সেই পোস্টে নোত্র দামের আগুনের ছবিতে লাল বৃত্ত দিয়ে চিহ্নিত করে তিনি লিখেছেন, ‘আমি এখনও আমার মনকে বিশ্বাস করাতে পারছি না।আপনারা সকলে এই ছবিটি ভালকরে খুঁটিয়ে দেখুন, আপনি কি দেখতে পাচ্ছেন?’

ব্রিটিশ সংবাদ মাধ্যমের খবরের ক্লিপ সহ সেই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। সেই পোস্টে প্রচুর মানুষ দাবি করেছেন, নোত্র দামের ওই আগুনের মধ্যে তাঁরা জিশুর অবয়ব দেখতে পেয়েছেন। একজন লিখেছেন, ‘আমি বেশ পরিষ্কার দেখতে পাচ্ছি, গাউন এবং অন্যান্য সব দেখতে পাচ্ছি।’ অন্য একজন আবার লিখেছেন, ‘হ্যাঁ, আমি একেবারে সরাসরিই দেখতে পাচ্ছি! ইনিই জিশু!’

Advertisement

আরও পড়ুন: মায়ের গর্ভে যমজ শিশুদের মারামারির ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: খাঁচায় হাত ঢুকিয়ে সিংহকে আদর করার পরিণতি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন