Netizens

এবার ভ্যাকুয়াম চ্যালেঞ্জে মেতেছে নেটিজেন! আপনি অংশ নিচ্ছেন নাকি?

ভ্যাকুয়াম চ্যালেঞ্জ বা বিনব্যাগ চ্যালেঞ্জে, একটি বড় কালো প্লাস্টিকের ব্যাগে ঢুকে পড়ছে। শুধু মুখটা বাইরে থাকছে। তারপর সেই ব্যাগটিতে ঢুকিয়ে দিচ্ছে একটি ভ্যাকুয়াম ক্লিনারের মুখ। এরপর চালু করা হচ্ছে ভ্যাকুয়াম ক্লিনারটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০১৯ ১৪:০৭
Share:

ভ্যাকুয়াম চ্যালেঞ্জ। ছবি : টুইটার থেকে নেওয়া।

সোশ্যাল মিডিয়ায় নজর কাড়তে নানা অদ্ভুত কাণ্ড করতে পিছপা হয় না নেটিজেনের বড় একটা অংশ। তাই মাঝে মধ্যেই নানা চ্যালেঞ্জের খেলা শুরু হয়। সেই খেলা কখনও প্রাণঘাতীও হয়ে ওঠে। যেমন ব্লু হোয়েল বা মোমো চ্যালেঞ্জে বহু কিশোর প্রাণ হারিয়েছে। আবার কিকি চ্যালেঞ্জ বা টিডি চ্যালেঞ্জের মতো মারাত্বক বিপদসংকুল খেলাতেও মেতে ওঠে নেটিজেন। যেখানে কয়েক জনের আহত হওয়ার ভিডিয়োও ছড়িয়ে পড়ে সেশ্যাল মিডিয়ায়। এবার নতুন ভ্যাকুয়াম চ্যালেঞ্জে মেতেছে নেটিজেন।

Advertisement

ভ্যাকুয়াম চ্যালেঞ্জ বা বিনব্যাগ চ্যালেঞ্জে, একটি বড় কালো প্লাস্টিকের ব্যাগে ঢুকে পড়ছে। শুধু মুখটা বাইরে থাকছে। তারপর সেই ব্যাগটিতে ঢুকিয়ে দিচ্ছে একটি ভ্যাকুয়াম ক্লিনারের মুখ। এরপর চালু করা হচ্ছে ভ্যাকুয়াম ক্লিনারটি। বাইরে থেকে কোনও হাওয়া বিন ব্যাগটিতে ঢুকতে না পারায়, এক সময় বিনব্যাগটি বায়ু শূন্য হয়ে যাচ্ছে।

বিনব্যাগটি বায়ু শূন্য হয়ে যাওয়ায় সেটি খুব শক্তভাবে চ্যালেঞ্জারের শরীরের আটকে যায়। ফলে সে নড়তেও পারে না। কিছু কিছু ভিডিয়োতে দেখা যাচ্ছে, চ্যালে়ঞ্জারের শরীরে বিনব্যাগ এমন শক্ত ভাবে জড়িয়ে যাচ্ছে যে তারা ভারসাম্য রাখতে না পেরে উল্টে পড়ে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন : ২৫ দেশ পেরিয়ে বাইকে বারাণসী থেকে লন্ডন পাড়ি দেবেন তিন নারী

আরও পড়ুন : এ যেন শোলের বীরু, আত্মহত্যার হুমকি দিয়ে চাকরি ফিরে পেলেন মহিলা

যদিও শ্বাস নেওয়ার জন্য মুখ বাইরে রাখা হচ্ছে এই চ্যালেঞ্জে। এবং এখনও পর্যন্ত কোনও দুর্ঘটনার খবর মেলেনি, তবুও কেউ যদি উৎসাহের বসে একা একা এই চ্যালেঞ্জে অংশ নেয় এবং সে ক্ষেত্রে বিনব্যাগে আটকে পড়ার পর উদ্ধার করার কেউ না থাকে তাহলে বড় অঘটন হতে পারে।

তাই অযথা ঝুঁকি নিতে যাবেন না। অন্যদেরও সতর্ক করুন এই বিপজ্জনক খেলায় অংশ না নিতে। সোশ্যাল মিডিয়ায় কিছু বাহবা মিললেও বিপদ হওয়ার সম্ভাবনা প্রবল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন