হুঁশিয়ারি কিমের

সীমান্তবর্তী মাইকে ‘অপপ্রচার’ বন্ধ না করলে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এ বার যুদ্ধে নামার হুঁশিয়ারি দিলেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। দু’দেশের সীমান্তে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার দু’জন সেনা আহত হয়। তার পরই গত ১০ অগস্ট থেকে দু’দেশের মধ্যবর্তী সেনাবর্জিত এলাকায় মাইকে উত্তরের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে দক্ষিণ কোরিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

সোল শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৫ ০২:৫২
Share:

সীমান্তবর্তী মাইকে ‘অপপ্রচার’ বন্ধ না করলে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এ বার যুদ্ধে নামার হুঁশিয়ারি দিলেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। দু’দেশের সীমান্তে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার দু’জন সেনা আহত হয়। তার পরই গত ১০ অগস্ট থেকে দু’দেশের মধ্যবর্তী সেনাবর্জিত এলাকায় মাইকে উত্তরের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে দক্ষিণ কোরিয়া। গত সোমবার পাল্টা প্রচারে নামে কিম জং উনের উত্তর কোরিয়াও। বিরোধ চরমে ওঠে বৃহস্পতিবার। মাইকে ‘অপপ্রচার’ বন্ধের দাবিতে দক্ষিণ কোরিয়ায় ৪টি গোলাবর্ষণ করে উত্তর। জবাব দিতে ছাড়েনি দক্ষিণও। দু’পক্ষের গোলাগুলিতে হতাহতের কোনও খবর মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন