Murder

৮ শিশুকে খুন, ব্রিটেনে ধৃত নার্স

২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে ব্রিটেনের চেস্টারের ওই হাসপাতালে পর পর কয়েকটি শিশুর মৃত্যু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ০৪:০৯
Share:

প্রতীকী ছবি।

বছর পাঁচেক আগে ব্রিটেনের একটি হাসপাতালের শিশু বিভাগে পর পর মৃত্যু হয়েছিল সদ্যোজাত আটটি শিশুর। সেই ঘটনায় ওই হাসপাতালেরই এক নার্সকে গ্রেফতার করেছে ব্রিটেনের পুলিশ। ধৃত নার্সের নাম লুসি লেটবি। বছর তিরিশের ওই নার্সের বিরুদ্ধে ১০টি শিশুকে খুনের চেষ্টার অভিযোগও রয়েছে।

Advertisement

২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে ব্রিটেনের চেস্টারের ওই হাসপাতালে পর পর কয়েকটি শিশুর মৃত্যু হয়। তদন্তে নেমে প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছিল, সময়ের আগে জন্মানো ওই শিশুদের ফুসফুস ও হার্টের সমস্যা ছিল বলে তারা মারা গিয়েছে। পরে ঘটনা অন্য দিকে মোড় নেয়। ২০১৮-’১৯ সালেও শিশু মৃত্যুর সঙ্গে জড়িত সন্দেহে লুসিকে গ্রেফতার করা হয়েছিল। কিন্তু প্রমাণের অভাবে তার বিরুদ্ধে মামলা শুরু করতে পারেনি পুলিশ।

সেই তদন্ত ফের শুরু হওয়ায় গত মঙ্গলবার লুসিকে তার হেয়ারফোর্ডের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গত কাল তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। লুসির বাড়ির
লোকজন এবং প্রতিবেশীরা তাকে অত্যন্ত শান্ত স্বভাবের নার্স বলেই দাবি করেছেন। এই ঘটনায় তাঁরা স্তম্ভিত। তবে পুলিশ জানিয়েছে, ওই শিশুদের লুসিই খুন করেছিল। তবে এতগুলি সদ্যোজাতকে সে কেন খুন করল, তা স্পষ্ট করে জানায়নি পুলিশ।ওই হাসপাতালের আরও দশটি সদ্যোজাতকে সে খুনের চেষ্টা করেছিল বলেও জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন