Elon Musk

জাপানি পোশাকে এলন লড়ছেন সুমো পালোয়ানের সঙ্গে! ছবি ভাইরাল হতেই এল টুইটার প্রধানের জবাব

এই ছবি টুইটারে পোস্ট করেছিলেন এক টুইটার গ্রাহক। তাতে দেখা যাচ্ছে সিল্কের তসর রঙা আলখাল্লা গায়ে মল্লযুদ্ধের ময়দানে অবতীর্ণ ধনকুবের এলন মাস্ক। তার মুখোমুখি এক সুমো পালোয়ান।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৪:০১
Share:

চলছে লড়াই। জাপানি মল্লবীর বনাম ধনকুবের। ছবি: টুইটার।

ধনকুবেরদের এমন ছবি সচরাচর দেখা যায় না। স্যুট-টাই পরিহিত স্মিত হাসি অথবা গম্ভীর মুখে শেয়ারবাজারে সূচকের ওঠানামা দেখা মুখের সঙ্গেই অভ্যস্ত মানুষ। তবে এলন মাস্ক বরাবরই একটু অন্য রকম। তাঁকে কখনও দেখা যায় টুইটারের অফিসে কার্ডবোর্ডের বাক্স হাতে কাজে নামতে, কখনও তিনি ম্যাচ দেখতে এসে মিশে যান শিশুদের সঙ্গে। তবে সম্প্রতি যে ছবিটি নিয়ে আলোচনা শুরু হয়েছে সেটি আরও অন্য রকম। এ ছবিতে এলন নেমেছেন যুদ্ধের ময়দানে। আর তাঁর মুখোমুখি যুযুধান সুমো পালোয়ান।

Advertisement

ছবিটি টুইটারে পোস্ট করা হয়েছে ডোগে ডিজ়াইনার নামে একটি অ্যাকাউন্ট থেকে। ছবিতে দেখা যাচ্ছে তসর রঙা সিল্কের আলখাল্লা গায়ে মল্লযুদ্ধের ময়দানে লড়ছেন ধনকুবের মাস্ক। আর তাঁকে চ্যালেঞ্জ করছেন আদুর গায়ের এক জাপানের সুমো মল্লবীর। একটি হলঘরের মেঝেতে সাদা ফরাসের উপর চলছে টানটান লড়াই। হাতে মাইক নিয়ে উপস্থিত এক ধারাভাষ্যকার। তাঁর চোখেমুখে স্পষ্ট উত্তেজনা। একটু দূরে দাঁড়িয়ে ময়দানে নামার অপেক্ষা করছেন আরও দুই সুমো পালোয়ান। ছবিতে জাপানি পোশাক পরা এক বৃদ্ধকেও দেখা যাচ্ছে যোদ্ধাদের উৎসাহ জোগাতে।

Advertisement

এই ছবি পোস্ট হতেই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। কৌতূহলী নেটাগরিকদের অনেকেই জানতে চাইছিলেন এটা কবেকার ঘটনা? বা ঘটনাটি আদৌ সত্যি কি না! সে সব প্রশ্নের জবাব দিতে হাজির হন স্বয়ং এলন। টুইটারে বরাবরই সক্রিয় তিনি। তাঁকে নিয়ে করা ওই পোস্টের জবাবও দেন টুইটার প্রধান। এলন লেখেন, ‘‘আট বছর ধরে ভেঙে গুঁড়ো হয়ে যাওয়া শিরদাঁড়ার ব্যথা বয়ে নিয়ে চলেছি।’’

অর্থাৎ ছবিতে দেখানো মল্লযুদ্ধটি সত্যি সত্যিই হয়েছিল এবং তাতে জাপানি মল্লবীরের মুখোমুখি হয়ে শিরদাঁড়ার হাড়ে চোট পেয়েছিলেন এলন। যার যন্ত্রণা তিনি আজও বয়ে নিয়ে চলেছেন। আঘাতের বিষয়টি গুরুতর হলেও এলনের জবাবে অনেকেই মজা পেয়েছেন। কেউ কেউ আবার সহানুভূতি জানিয়ে মন্তব্যও করেছেন। এক জন লিখেছেন, ‘‘আমার তো ছবিটা দেখেই পিঠে যন্ত্রণা শুরু হল।’’ আরও এক জনের অবাক প্রশ্ন— ‘‘হায় ভগবান! উনি কি সত্যি সত্যিই সুমোর সঙ্গে লড়াই করে জেতার চেষ্টা করেছিলেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন