Intertarnational News

ডোনাল্ড ট্রাম্প নাকি আসলে পাকিস্তানি! জানতেন?

তাঁকে ঘিরে এমনিতেই বিতর্কের শেষ নেই। তাঁর প্রার্থী হওয়া থেকে শুরু করে আর্থিক তছরুপ, যৌন কেচ্ছা থেকে শুরু করে উদ্ভট মন্তব্য— সবেতেই বিতর্কে জড়়িয়েছেন তিনি। সদ্য নির্বাচনে জিতে আমেরিকার প্রেসিডেন্ট হয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৬ ১৮:১৩
Share:

তাঁকে ঘিরে এমনিতেই বিতর্কের শেষ নেই। তাঁর প্রার্থী হওয়া থেকে শুরু করে আর্থিক তছরুপ, যৌন কেচ্ছা থেকে শুরু করে উদ্ভট মন্তব্য— সবেতেই বিতর্কে জড়়িয়েছেন তিনি। সদ্য নির্বাচনে জিতে আমেরিকার প্রেসিডেন্ট হয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর কয়েক দিনের মধ্যেই হোয়াইট হাউসে পা রাখব রাখব করছেন, এমন সময় ফের বিতর্ক। এ বার একেবারে নিজের জন্ম পরিচয় নিয়েই বিতর্কে ট্রাম্প। রাতারাতি তিনি জন্মসূত্রে পাকিস্তানী হয়ে যাওয়ার খবরে চোখ কপালে উঠেছে গোটা বিশ্বেরই। কিন্তু ঘটনাটা ঠিক কী? সম্প্রতি পাকিস্তানের একটি সংবাদ মাধ্যম দাবি করেছে, আমেরিকার ভাবি প্রেসিডেন্টের জন্ম নাকি আসলে পাকিস্তানে। শুধু এ টুকু বলেই রণে ভঙ্গ দেয়নি তারা। ট্রাম্পের সঙ্গে মুখের মিল আছে এমন একজন বালকের ছবি দেখিয়ে দাবি করা হয়েছে, ওই বালকই নাকি ছোটবেলার ট্রাম্প! পাকিস্তানের ওয়াজিরিস্তান এলাকায় নাকি ট্রাম্পের জন্ম।

Advertisement

এই বালকই নাকি ছোটবেলার ট্রাম্প!

তবে তখন তাঁর নাম ট্রাম্প ছিল না। ছোটবেলার সেই ট্রাম্প ওরফে দাউদ ইব্রাহিম খানের প্রাথমিক পড়াশুনাও নাকি পাকিস্তানেই। নিও নিউজের দাবি, শৈশবেই দাউদের বাবা-মা দুর্ঘটনায় মারা যাওয়ায় ট্রাম্পের বর্তমান পরিবার তাঁকে দত্তক নিয়ে আমেরিকায় নিয়ে যায়। আর তার পরের ঘটনা তো ইতিহাস। বলিহারি কাণ্ড বটে!

Advertisement

আরও পড়ুন: এটাই কি ট্রাম্পের আমেরিকা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন