Shahbaz Sharif on terrorism

সন্ত্রাসবাদই দেশের অন্যতম প্রধান সমস্যা, স্বীকার করলেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

শাহবাজ বলেন, “আমাদের আর কোনও ভুল করলে চলবে না। সন্ত্রাসবাদ দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটা সমস্যা। সন্ত্রাসবাদীদের নিন্দা জানানোর জন্য কোনও শব্দই যথেষ্ট নয়।”

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ২৩:২৮
Share:

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ফাইল চিত্র।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে এ বার সরব হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বৃহস্পতিবার শাহবাজ জানান, দেশের অন্যতম প্রধান সমস্যা হল সন্ত্রাসবাদ।

Advertisement

বুধবার সকালেই আফগান সীমাম্ত লাগোয়া খাইবার-পাখতুনখোয়া প্রদেশের পুলিশ বাহিনীর টহলদার গাড়িতে অতর্কিতে হামলা চালায় ভিড়ে মিশে থাকা কয়েক জন তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) যোদ্ধা। স্বয়ংক্রিয় রাইফেলের গুলিবৃষ্টির সামনে কার্যত প্রতিরোধের কোনও সুযোগই পাননি নিহত পুলিশকর্মীরা। নিহত হয়েছেন প্রাদেশিক সশস্ত্র পুলিশ বাহিনীর ছ’জন সদস্য ও দুই সেনা জওয়ান। এই ঘটনার প্রেক্ষিতে শেহবাজের এই বক্তব্যকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার সন্ত্রাসবাদীদের প্রতি নিন্দা জানিয়ে শাহবাজ বলেন, “আমাদের আর কোনও ভুল করলে চলবে না। সন্ত্রাসবাদ দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটা সমস্যা। সন্ত্রাসবাদীদের নিন্দা জানানোর জন্য কোনও শব্দই যথেষ্ট নয়।” গত কাল নিজের সংক্ষিপ্ত বিবৃতিতে নিহত পুলিশকর্মীদের 'শহিদ' বলে উল্লেখ করে সন্ত্রাসবাদীদের নিন্দা করেছিলেন শাহবাজ।

Advertisement

প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে বহুবার সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ উঠেছে। ভারতের মতো দেশ বহুবার বিশ্বের দরবারে তথ্যপ্রমাণ সহযোগে দেখানোর চেষ্টা করেছে যে, সন্ত্রাসবাদকে প্রত্যক্ষভাবে মদত জোগাচ্ছে ইসলামাবাদ। প্রতিটি অভিযোগই অস্বীকার করেছে পাকিস্তান। এই প্রেক্ষিতে শাহবাজের এই বক্তব্যকে যথেষ্ট ইঙ্গিতবাহী বলে মনে করছেন কেউ কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন