journalist

পাক সেনার সমালোচক সেই সাংবাদিককে গুলি করে খুন, দেশ ছেড়ে আরশাদ শরিফ পালান কেনিয়ায়

নিহত সাংবাদিকের স্ত্রী জাভেরিয়া টুইট করেছেন, ‘আমি আজ এক বন্ধু, স্বামী এবং প্রিয় সাংবাদিককে হারালাম। পুলিশের রিপোর্ট অনুযায়ী, তাকে কেনিয়ায় গুলি করে খুন করা হয়েছে।’

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৯:১৭
Share:

নিহত আরশাদ শরিফ। — ফাইল চিত্র।

পাক সেনার কড়া সমালোচক হিসাবে পরিচিত সে দেশের সাংবাদিক আরশাদ শরিফকে গুলি করে খুন করা হয়েছে কেনিয়ায়। রাষ্ট্রদ্রোহের অভিযোগ থেকে বাঁচতে দেশ ছেড়ে কেনিয়ায় পালিয়েছিলেন শরিফ। সোমবার তাঁর মৃত্যুর কথা জানিয়েছেন শরিফের স্ত্রী জাভেরিয়া সিদ্দিক।

Advertisement

জাভেরিয়া টুইট করেছেন, ‘‘আমি আজ এক বন্ধু, স্বামী এবং প্রিয় সাংবাদিককে হারালাম। পুলিশের রিপোর্ট অনুযায়ী, তাকে কেনিয়ায় গুলি করে খুন করা হয়েছে।’’ পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শরিফ পাক সেনাবাহিনীর কড়া সমালোচক হিসাবেই পরিচিত ছিলেন। তিনি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থক ছিলেন।

পাকিস্তানে টিভি চ্যানেল এআরওয়াই-এর সঙ্গে যুক্ত ছিলেন শরিফ। সংবাদ সংস্থা এএফপি সূত্রে জানা গিয়েছে, গত অগস্ট মাসে শরিফ ওই চ্যানেলের প্রতিনিধি হিসাবে সাক্ষাৎকার নিয়েছিলেন বিরোধী নেতা শাহবাজ গিলের। সেই সাক্ষাৎকারে গিল জানিয়েছিলেন, ‘সংখ্যাগরিষ্ঠের বিরুদ্ধে’ যায় এমন নির্দেশ মানা উচিত নয় বাহিনীর জুনিয়র অফিসারদের। এর জেরে ধাক্কার মুখে পড়ে এআরওয়াই নামে ওই টিভি চ্যানেলটি। তা সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। শরিফের বিরুদ্ধে জারি করা হয় গ্রেফতার পরোয়ানাও। এর পরই দেশ ছেড়েছিলেন তিনি। এআরওয়াই নামে ওই টিভি চ্যানেলটি পরে জানিয়ে দেয়, তারা শরিফের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করেছে। শরিফ-হত্যার বিষয়টি খতিয়ে দেখছে কেনিয়া পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন