Viral Video

মোটরবাইকের পিছনের আসনে বসিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ষাঁড়! ভিডিয়ো ঘিরে কৌতূহল তুঙ্গে

বাইকে করে মুরগি বা ছোটখাটো পশু নিয়ে যাওয়া যায়। কিন্তু তাই বলে বিশাল চেহারার একটি ষাঁড়! বাইকচালকের ‘গুণ’ দেখে নেটাগরিকরা স্তম্ভিত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৫
Share:

বাইকে পিছনের আসনে ষাঁড়। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

ট্রাক বা লরিতে করে ষাঁড় বা গরু নিয়ে যেতে দেখা যায়। কিন্তু কখনও মোটরবাইকে করে ষাঁড় নিয়ে যাওয়ার দৃশ্য দেখেছেন? ষাঁড়, তা-ও আবার বাইকে! বিষয়টি কষ্টকল্পনার মতো লাগলেও এমনই একটি ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে। যা ঘিরে নেটদুনিয়া তোলপাড় হচ্ছে। একই সঙ্গে প্রশ্ন উঠছে, এটা কী করে সম্ভব হল?

Advertisement

বাইকচালকের ‘গুণ’ দেখে নেটাগরিকরা স্তম্ভিত। বাইকে করে মুরগি বা ছোটখাটো পশু নিয়ে যাওয়া যায়। কিন্তু তাই বলে বিশাল চেহারার একটি ষাঁড়! ছোট আসনের মধ্যে কী ভাবেই বা আঁটল সেটি, এ নিয়েও কৌতূহলের অন্ত নেই।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে দুরন্ত গতিতে বাইক ছুটিয়ে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। পিছনের আসনে সওয়ারি একটি সাদা রঙের ষাঁড়। ‘অ্যানিম্যালসইনদ্যনেচারটুডে’ নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই ভিডিয়োটি শেয়ার হয়েছে। ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

ষাঁড়টি বাইকের আসনের সঙ্গে বাঁধা। আর সেই অবস্থাতেই ছুটছে বাইকটি। শুধু তাই-ই নয়, নির্বিকার ভাবে বসেও আছে ষাঁড়। এক ইনস্টাগ্রাম গ্রাহক লিখেছেন, ‘এ রকম দৃশ্য সচরাচর দেখা যায় না। দেখে নিন।’ আরও এক জন লিখেছেন, ‘আমাদের চলার পথে অনেক বিষয়ই চোখ এড়িয়ে যায়, কিন্তু নেটমাধ্যমের নজর এড়ায় না।’

অনেকে আবার এই ঘটনার প্রতিবাদও করেছেন। তাঁদের মতে, এ ভাবে ছোট জায়গায় বেঁধে নিয়ে যাওয়া পশুটিকে কষ্ট দেওয়ার শামিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন