imran khan

ইমরানের মামলা খারিজ পাক আদালতে, পার্লামেন্টে পদহীনই রইলেন প্রাক্তন প্রধানমন্ত্রী

সম্পত্তি গোপন এবং বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া ‘উপহার’ বেআইনি ভাবে বিক্রি করার অভিযোগ ওঠে ইমরানের বিরুদ্ধে। শুক্রবার ন্যাশানাল অ্যাসেম্বলি থেকে ইমরানকে বরখাস্তের কথা জানায় পাক নির্বাচন কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৬:১০
Share:

পাকিস্তানের প্রাক্তন প্রধামন্ত্রী ইমরান খান। —ফাইল ছবি।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে করা মামলায় আদালতে ধাক্কা খেলেন পাকিস্তানের প্রাক্তন প্রাধানমন্ত্রী ইমরান খান। এখনই তাঁর আবেদনে সাড়া দিল না সে দেশের আদালত। যদিও পাক আদালত তাঁকে তিন দিন সময় দিয়েছে। ওই সময়ের মধ্যে নতুন করে মামলা দায়ের করতে হবে ইমরানকে। এমতাবস্থায় নির্বাচন কমিশনের নির্দেশ মতো তিনি পাকিস্তান পার্লামেন্ট থেকে বহিস্কৃত থাকবেন।

Advertisement

সম্পত্তি গোপন এবং বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া ‘উপহার’ বেআইনি ভাবে বিক্রি করার অভিযোগ ওঠে ইমরানের বিরুদ্ধে। এই কারণে গত শুক্রবার ন্যাশানাল অ্যাসেম্বলি থেকে ইমরানকে বরখাস্তের কথা জানায় পাক নির্বাচন কমিশন। এমনকি আগামী ৫ বছরের জন্য কোনও নির্বাচনে তিনি লড়াই করতে পারবেন না বলেও জানানো হয়। কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসলামাবাদ হাই কোর্টের দ্বারস্থ হন প্রাক্তন ক্রিকেটার। দ্রুত শুনানির আর্জি জানান তাঁর আইনজীবী।

Advertisement

সোমবার ওই মামলাটি খারিজ করে দেয় আদালত। বিচারপতি অথর মিনাল্লাহ্‌ জানান, ত্রুটিমুক্ত মামলা দায়ের করতে পারেননি ইমরান। তাই তাঁর মামলা এখনই শুনবে না আদালত। তবে প্রাক্তন প্রধানমন্ত্রীকে পুনরায় নতুন করে মামলা দায়ের করার জন্য তিন দিন সময় দিয়েছে দেশের আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন