International News

হামলা চালায়নি ভারতীয় সেনা, পাক অভিযোগ উড়িয়ে বলল রাষ্ট্রপুঞ্জ

আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের অভিযোগ ফের খারিজ হয়ে গেল। ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার ও পারে খঞ্জর সেক্টরে সফররত রাষ্ট্রপুঞ্জের সামরিক পর্যবেক্ষকদের গাড়ি লক্ষ্য করে গোলাগুলি চালিয়েছিল বলে পাক সেনাবাহিনী যে অভিযোগ করেছিল, রাষ্ট্রপুঞ্জের তরফে বুধবার তা অস্বীকার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ১৬:২৫
Share:

নিয়ন্ত্রণরেখায় পাহারা ভারতীয় সেনাবাহিনীর।-ফাইল চিত্র।

আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের অভিযোগ ফের খারিজ হয়ে গেল। রাষ্ট্রপুঞ্জকে সামনে রেখে ভারতকে কোণঠাসা করার যে চেষ্টা চালিয়েছিল পাক সেনাবাহিনী, তাও মাঠে মারা গেল।

Advertisement

ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার ও পারে খঞ্জর সেক্টরে সফররত রাষ্ট্রপুঞ্জের সামরিক পর্যবেক্ষকদের গাড়ি লক্ষ্য করে গোলাগুলি চালিয়েছিল বলে পাক সেনাবাহিনী যে অভিযোগ করেছিল, রাষ্ট্রপুঞ্জের তরফে বুধবার তা অস্বীকার করা হয়েছে।

আরও পড়ুন- বন্দুকের মুখে হওয়া বিয়ে থেকে মুক্তি, দেশে ফিরে এলেন উজমা

Advertisement

রাষ্ট্রপুঞ্জের সেক্রেটারি জেনারেলের মুখপাত্র স্টিফেন দুজারিক বুধবার রাতে এক সাংবাদিক সম্মেলনে পাক সেনাবাহিনীর ওই অভিযোগ নস্যাৎ করে দিয়ে বলেছেন, ‘‘আমি শুধু এইটুকুই বলতে পারি, ভিম্বার জেলার (পাকিস্তানে) বিভিন্ন এলাকা যখন ঘুরে দেখছিলেন রাষ্ট্রপুঞ্জের সামরিক পর্যবেক্ষকরা, তখন তাঁদের গাড়ি এসকর্ট করে নিয়ে যাচ্ছিল পাক সেনাবাহিনীর সাঁজোয়া গাড়ি। সেই সময় পর্যবেক্ষকরা নিয়ন্ত্রণরেখায় গোলাগুলির শব্দ শুনতে পেলেও তাঁদের লক্ষ্য করেই সেই গোলাগুলি ছোড়া হচ্ছিল, এমন কোনও প্রমাণ সফররত পর্যবেক্ষকরা পাননি। সেই গোলাগুলিতে রাষ্ট্রপুঞ্জের কোনও পর্যবেক্ষকও আহত হননি।’’


নিয়ন্ত্রণরেখার এ পারে চলছে ভারতীয় সেনাবাহিনীর পাহারা। কাশ্মীরের কুপওয়ারা সেক্টরে।- ফাইল চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন