এখানে শহরবাসীরা নগ্ন থাকেতই বেশি পছন্দ করেন

এমন কয়েকটি শহর যেখানে বেশির ভাগ বাসিন্দারাই নগ্ন থাকতে পছন্দ করেন। কোন কোন শহরগুলি সেই তালিকায় রয়েছে সম্প্রতি একটি সমীক্ষায় তা উঠে এসেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৩২
Share:

এমন কয়েকটি শহর যেখানে বেশির ভাগ বাসিন্দারাই নগ্ন থাকতে পছন্দ করেন। কোন কোন শহরগুলি সেই তালিকায় রয়েছে সম্প্রতি একটি সমীক্ষায় তা উঠে এসেছে। সমীক্ষায় প্রথমেই নাম উঠে এসেছে ওয়েলসের বন্দর নগরী কার্ডিফের নাম। স্যাঁতস্যাঁতে আবহাওয়া হোক বা বৃষ্টি যে কোনও আবহাওয়াতেই অধিকাংশ কার্ডিফবাসীরা ঘরে নগ্ন হয়ে থাকেন। দ্বিতীয়, তৃতীয় , চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে সাউদাম্পটন, ব্রিস্টল, ম্যাঞ্চেস্টার ও ডাবলিন।

Advertisement

সমীক্ষাটির আসল উদ্দেশ্য ছিল, স্মার্টফোন ও ট্যাবলেটের ব্যবহারে সঙ্গে মানুষের আচার-আচরণে কী রকম পরিবর্তন আসছে তা নির্ণয় করা। সমীক্ষকরা ব্রিটেন ও আয়ারল্যান্ডে প্রায় ২ হাজার মানুষের উপর এই সমীক্ষাটি চালান। দেখা যায়, কার্ডিফের বাসিন্দারাই বেশি নগ্ন থাকতে পছন্দ করেন। ওই সমীক্ষায় আরও দেখা গিয়েছে, ৪৫-৫৪ বছর বয়সীরাই বেশি নগ্ন থাকতে পছন্দ করেন।

Advertisement

আরও পড়ুন...

সৈকতে মারণ সঙ্গম, ৫ বছর পর ফের খুলছে কেস ডায়েরি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন