International News

অবিলম্বে গ্রেফতার করা হোক নীরব মোদীকে, ইন্টারপোলের দ্বারস্থ সিবিআই

সিবিআই সূত্রে খবর, এই নোটিসের ভিত্তিতেই এ বার ইন্টারপোলের কাছে নীরব মোদীকে অবিলম্বে গ্রেফতারির আর্জি জানানো হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১৬:৫০
Share:

লন্ডনের রাস্তায় এই বেশেই দেখা গিয়েছে নীরব মোদীকে। —ফাইল চিত্র

লন্ডনে বহাল তবিয়তে রয়েছেন নীরব মোদী। সম্প্রতি সেই ভিডিয়ো সামনে আসতেই নড়েচড়ে বসল সিবিআই। পিএনবি কেলেঙ্কারির নায়ককে অবিলম্বে গ্রেফতার করতে ইন্টারপোলের দ্বারস্থ হচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একই সঙ্গে লন্ডন ছেড়ে অন্য দেশে যাতে পালিয়ে যেতে না পারে তার জন্য ব্রিটেন সরকারকেও আর্জি জানাবে সিবিআই।

Advertisement

লন্ডনের রাস্তায় ঘুরেছেন ভারতে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ঋণখেলাপি হিরে ব্যবসায়ী নীরব মোদী। একটি ব্রিটিশ সংবাদপত্রে শুক্রবারই ভিডিয়ো-সহ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এর পরই নতুন করে তৎপরতা শুরু হয়েছে ভারতীয় তদন্তকারীদের মধ্যে। নীরবের বিরুদ্ধে প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ রয়েছে। রয়েছে ইন্টারপোলের রেড কর্নার নোটিস।

সিবিআই সূত্রে খবর, এই নোটিসের ভিত্তিতেই এ বার ইন্টারপোলের কাছে নীরব মোদীকে অবিলম্বে গ্রেফতারির আর্জি জানানো হবে। তদন্তকারীদের বক্তব্য, নীরব মোদী ইংল্যান্ডে রয়েছেন, এটা জানা গেলেও এত দিন হাতে গরম কোনও প্রমাণ মেলেনি। কিন্তু এ বার সেই প্রমাণ পাওয়ার পর ইন্টারপোল এবং ব্রিটেন সরকারের উচিত, অবিলম্বে নীরব মোদীর গ্রেফতারি নিশ্চিত করা।

Advertisement

আরও পড়ুন: ফের আকাশে বিপর্যয়, ১৫৭ জনকে নিয়ে ভেঙে পড়ল ইথিওপিয়ার বিমান

আরও পড়ুন: ঘরে পাকিস্তানি কনে আনলেন পঞ্জাবি বর, সৌজন্যে সমঝোতা এক্সপ্রেস

সিবিআই-এর কাছে আরও খবর, নীরব মোদীর একাধিক পাসপোর্ট থাকতে পারে। এমনকি, ভুয়ো নামে বা অন্য নামে পাসপোর্টও থাকতে পারে। সেই পাসপোর্টের মাধ্যমে ভিসা নিয়ে অন্য কোনও দেশেও পালিয়ে যেতে পারেন। কিন্তু সেটা যাতে না করতে পারেন নীরব, তার জন্যও ব্রিটেন সরকারের কাছে অবিলম্বে তদ্বির করতে শুরু করবে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন