Murder

খুন করে ২৯ বছর গা ঢাকা, ১২০০ কিমি পাড়ি দিয়ে কোটিপতি ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ

বেজিং ইয়ুথ ডেলি-র প্রতিবেদন অনুযায়ী, ২৯ বছর আগে জিয়াংইয়াং শহরে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠেছিল ব্যবসায়ীর জ়িয়ঙের বিরুদ্ধে। তার পরই তিনি মধ্য চিনের হুবেশ প্রদেশে পালিয়ে যান।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৭:৪৩
Share:

১২০০ কিলোমিটার দূরের এক শহর থেকে খুনের অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

১৯৯৩ সালে এক ব্যক্তিকে খুন করে ১২০০ কিলোমিটার দূরে এক শহরে আত্মগোপন করেছিলেন। সাধারণ এক জন কর্মী থেকে কোটিপতি ব্যবসায়ী হয়ে ওঠা ওই অপরাধীকে ১২০০ কিমি দূরবর্তী একটি জায়গা থেকে গ্রেফতার করে নিয়ে এল পুলিশ।

Advertisement

ভালই জীবন কাটছিল ওই ব্যবসায়ীর। বিলাসবহুল বাড়ি, গাড়ি, কোটি কোটি টাকার সম্পত্তির মালিক সেই ব্যবসায়ী কিন্তু কল্পনাও করতে পারেননি যে, ২৯ বছর আগে করা অপরাধের জন্য পুলিশ তাঁর খোঁজে এত দূর উজিয়ে আসবে। ঘটনাটি চিনের গুয়াংডোং প্রদেশের।

বেজিং ইয়ুথ ডেলি-র প্রতিবেদন অনুযায়ী, ২৯ বছর আগে জিয়াংইয়াং শহরে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠেছিল ব্যবসায়ীর জ়িয়ঙের বিরুদ্ধে। তার পরই তিনি মধ্য চিনের হুবেশ প্রদেশে পালিয়ে যান। দু’দশক পর পুলিশ জ়িয়ঙের খোঁজ পায়। তার পরই পুলিশের একটি দল ১২০০ কিমি পাড়ি দিয়ে গুয়াংডোঙে পৌঁছয়।

Advertisement

এই শহরে কোভিড সংক্রমণ বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছেছে। ফলে এই সুযোগকেই কাজে লাগিয়েছিল পুলিশ। তারা জ়িয়ঙের বাড়িতে যায়। সেখানে নিজেদের স্বাস্থ্যকর্মী বলে পরিচয় দেয়। জ়িয়ঙ বাড়ি থেকে বেরোতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

কেন তাঁকে গ্রেফতার করা হচ্ছে, এ প্রসঙ্গে জ়িয়ং জানতে চাইলে পুলিশ জানায়, ২৯ বছর আগের খুনের কথা। জ়িয়ং তাদের বার বার বোঝানোর চেষ্টা করেন, যাঁকে তাঁরা খুজছেন, তিনি সেই ব্যক্তি নন। কিন্তু শেষরক্ষা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন