Bizarre

চোখে ট্যাটু করিয়ে, সম্পূর্ণ দৃষ্টিশক্তি হারালেন ২৫ বছরের মডেল

চোখে ট্যাটু করানোর জেরে সম্পূর্ণ দৃষ্টি হারিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা 

ওয়ারশ শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ১৮:২৭
Share:

ট্যাটু করে দৃষ্টিশক্তি হারিয়েছেন এই মডেল। ছবি ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত।

বিখ্যাত র‌্যাপ গায়ক পোপেককে অনুসরণ করতে চেয়েছিলেন তিনি। সেই মতো চোখের সাদা অংশে করিয়েছিলেন ট্যাটু। তার পর থেকেই চোখে শুরু হয় যন্ত্রণা। চোখে ট্যাটু করানোর জেরে সম্পূর্ণ দৃষ্টি হারিয়েছেন তিনি।

Advertisement

চোখে ট্যাটু করে দৃষ্টি শক্তি হারানো ওই যুবতীর নাম আলেক্সান্দ্রা সাদোয়াস্কা। তিনি পোল্যান্ডের রোক্ল-এর বাসিন্দা। এক ব্রিটিশ দৈনিকের প্রতিবেদন অনুসারে, ২৫ বছরের ওই মডেল পিয়ট এ নামের এক শিল্পীর কাছে গিয়েছিলেন স্কেরাল ট্যাটু করাতে। ট্যাটু করে ফেরার পর থেকেই চোখে প্রচন্ড যন্ত্রণা অনুভব করছিলেন তিনি। সে কথা শিল্পীকে জানালে তিনি বলেন, পেনকিলার খেলেই সেরে যাবে ব্যাথা। কিন্তু তার পর থেকেই অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ঝাপসা হতে শুরু করে।

যে কালির ব্যবহার করে ট্যাটু করা হয়েছিল, তা চোখের সংস্পর্শেই আসা উচিত নয় বলে জানিয়েছেন এক বিশেষজ্ঞ। এই ঘটনার জেরে ওই শিল্পীকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে সে দেশের আদালত।

Advertisement

আরও পড়ুন: অজ্ঞাত বিপদের মুখে, মত বিশ্ব স্বাস্থ্য সংস্থার

অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ফেরানোর জন্য অনেক চেষ্টাই করেছিলেন চিকিৎসকরা। কিন্তু তাঁরা জানিয়েছেন অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি চিরতরে নষ্ট হয়ে গিয়েছে। তা আর ফেরানো সম্ভব নয়।

I don't care what people say The rush is worth the price I pay I get so high when you're with me But crash and crave you when you leave #selfie #sun #sunnyday #selfietime #portrait #polishgirl #cute #autumn #jesien #mood #girl #brunette #portret #polskadziewczyna #balkon

A post shared by @ anoxi_cime on

আরও পড়ুন: কুরুচিকর ছবি গ্রেটার, ক্ষমাপ্রার্থনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন