Pope Francis

বিকিনি মডেলের ছবিতে ‘লাইক’ পোপ ফ্রান্সিসের! ফলোয়ার বেড়ে ৬ লাখ

ছোট্ট স্কার্ট এবং সাদা ক্রপ-টপ পরিহিতা সেই হট ছবিতে ‘লাইক’ করেছেন পোপ ফ্রান্সিস। যদিও ওই ‘লাইক’ আদৌ পোপের কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ১৪:২১
Share:

—ফাইল চিত্র।

ইনস্টাগ্রামে স্বল্পবসনা এক মডেলের ছবিতে ‘লাইক’। তাতেই এক লাফে তাঁর ফলোয়ার বেড়েছে ৬ লাখ! তবে সে ‘লাইক’ যে সে লোকের নয়। তা স্বয়ং পোপ ফ্রান্সিসের! গোটা বিষয়ে রীতিমতো আপ্লুত নাতালিয়া গারিবোতো। যদিও এই ‘কেচ্ছা’য় তদন্তে নেমেছে ভ্যাটিকান।

Advertisement

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ‘স্টিমি’ ছবি পোস্ট করেছিলেন ব্রাজিলীয় বিকিনি মডেল নাতালিয়া। ছোট্ট স্কার্ট এবং সাদা ক্রপ-টপ পরিহিতা সেই হট ছবিতে ‘লাইক’ করেছেন পোপ ফ্রান্সিস। যদিও ওই ‘লাইক’ আদৌ পোপের কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকের যুক্তি, পোপের ইনস্টাগ্রাম তথা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি যাঁরা দেখাশোনার দায়িত্বে, তাঁরাই এই কাণ্ড ঘটিয়েছেন।

তাঁর হট ছবিতে আসলে কে ‘লাইক’ করেছেন, তা নিয়ে জমজমাট বিতর্ক শুরু হলেও গোটা বিষয়ে শক্ড নাতালিয়া। মায়ামির এই বাসিন্দার মন্তব্য, “আমি অন্তত স্বর্গে যাব!” এটা যে তাঁর কাছে রীতিমতো বড়সড় ব্যাপার, তা জানাতেও ভোলেননি। ২৭ বছরের এক্স-রেটেড মডেলে আরও জানিয়েছেন, ওই ‘লাইকে’র পরের দিনই একধাক্কায় তাঁর ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা বেড়েছে ৬ লাখ। তাঁর মধ্যে পোপের ফলোয়াররাও রয়েছেন। এ বার তাঁর দায়িত্বও বেড়ে গিয়েছে বলে জানিয়েছেন নাতালিয়া। তিনি বলেন, “ইনস্টাগ্রাম থেকেই আমার রোজগার। তবে এ বার থেকে আরও পোশাক পরে ফ্যাশন-ট্যাশন নিয়ে কাজকারবার করব।”

Advertisement

আরও পড়ুন: সুন্দরীর অপূর্ণ ভালবাসার অভিশাপ, রহস্যময় এই জঙ্গলের সব ‘গাছ’ই পাথরের

আরও পড়ুন: বিদেশ ২০২০ ।। এমন বছর আগে আসেনি ।। ১২ মাস ।। ১২ ছবি

গোটা ঘটনা নিয়ে বিতর্ক শুরু হতেই নাতালিয়ার ছবি থেকে পোপের ওই ‘লাইক’ মুছে দেওয়া হয়েছে। স্বাভাবিক ভাবেই একে ঘিরে মুনাফা কামাতে কম আগ্রহী নন নাতালিয়া। তবে এ নিয়ে মুখে কুলুপ ভ্যাটিকানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন