Punjabi

কানা়ডায় পাঞ্জাবি পরিবারকে ধরতে এল পাঞ্জাবি পুলিশ! তারপর কী হল?

অভিযোগের সত্যতা যাচাইয়ে জন্য ওই পাঞ্জাবি পরিবারের বাড়িতে এল পুলিশ। যে পুলিশের দল এল, তাঁরাও সবাই পাঞ্জাবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ২২:৩০
Share:

এই পাঞ্জাবি পুলিশরা ধরতে এসেছিল পাঞ্জাবি পরিবারকে। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত।

কানাডায় পাঞ্জাবি পরিবারের বিরুদ্ধে উঠল শব্দ দূষণের অভিযোগ। অভিযোগের সত্যতা যাচাইয়ে জন্য ওই পরিবারের বাড়িতে এল পুলিশ। যে পুলিশের দল এল, তাঁরাও সবাই পাঞ্জাবি। শুরু হল পাঞ্জাবি গান। সেই ভিডিয়োই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

কানাডায় প্রচুর পাঞ্জাবি পরিবার বসবাস করে। সম্প্রতি সেখানকার এক পাঞ্জাবি পরিবারের বিরুদ্ধে শব্দ দূষণের অভিযোগ তোলেন তাঁদের প্রতিবেশীরা। অভিযোগ পেয়ে বাড়িতে আসে পুলিশ। এরপরই ঘটল সেই মজার ঘটনা।

Advertisement

ওই পাঞ্জাবি পরিবার যখন দেখল তাঁদের জিজ্ঞাসাবাদ করতে আসা পুলিশ অফিসাররাও আসলে পাঞ্জাবি, তখন তাঁদের আর আনন্দের সীমা নেই। ভিন দেশে স্বদেশি পেয়ে ভয় উধাও। উল্টে আনন্দে গান ধরলেন তাঁরা।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের সমুদ্র সৈকতে কী ভাবে মরে পড়ে রয়েছে ১৪৫টি তিমি

ভাইরাল হওয়া এই ভিডিয়ো ব্যাপক সাড়া ফেলেছে পাঞ্জাবিদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় কেউ লিখেছে, ‘এটাই সত্যিকারের পাঞ্জাবি সংস্কৃতি।’ আবার কারও মতে, ‘পাঞ্জাবিদের হৃদয় অনেক বড়। তা সে দিল্লি, মুম্বই, কানাডা বা পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন।’ একজন আবার মজা করে বলেছেন, ‘পাঞ্জাবি পুলিশ বনাম পাঞ্জাবি পাবলিক।’

কেউ কেউ অবশ্য ঘটনার বিরোধিতাও করেছেন। তবে যে যাই বলুক না কেন, বিদেশে এক পাঞ্জাবিকে দেখলে অপর পাঞ্জাবির হৃদয় বিগলিত হবেই। এই ভিডিয়ো সে কথাকেই যেন সত্যি করে দিল।

আরও পড়ুন: চিনকে হারিয়ে ভারতের দখলে নতুন গিনেস রেকর্ড

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন