ক্যালিফোর্নিয়ায় ‘কুত্‌সিত’দের প্রতিযোগিতা!

কোয়াসি মোডো। তার মুখে এখন বিজয়ীর হাসি। আর হবে নাই বা কেন? সে যে ‘ফার্স্ট প্রাইজ উইনার’। কারণ তাকে খারাপ দেখতে। কুত্‌সিতদের তালিকায় তার নাম প্রথমে। কোয়াসি আদতে একটি কুকুর। সম্প্রতি খারাপ দেখতে কুকুরদের নিয়ে একটি প্রতিযোগিতার আসর বসেছিল ক্যালিফোর্নিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৫ ১৩:৫৩
Share:

প্রথম পুরস্কার জিতেছে কোয়াসি। ছবি: এএফপি।

কোয়াসি মোডো। তার মুখে এখন বিজয়ীর হাসি। আর হবে নাই বা কেন? সে যে ‘ফার্স্ট প্রাইজ উইনার’। কারণ তাকে খারাপ দেখতে। কুত্‌সিতদের তালিকায় তার নাম প্রথমে।

Advertisement

কোয়াসি আদতে একটি কুকুর। সম্প্রতি খারাপ দেখতে কুকুরদের নিয়ে একটি প্রতিযোগিতার আসর বসেছিল ক্যালিফোর্নিয়ায়। তাতেই প্রথম পুরস্কার জিতেছে কোয়াসি। যাকে দেখতে অনেকটা হায়নার মতো। ২৬ জন প্রতিযোগীকে হারিয়ে ফ্লোরিডার এই ১০ বছরের ডাচ শেপার্ডের মাথায় উঠেছে ‘সেরার মুকুট’। পুরস্কার হিসাবে সে পেয়েছে ১৫০০ মার্কিন ডলার।

অনুষ্ঠানের প্রধান বিচারক ব্রায়ান সোবাল জানিয়েছেন, “এক কথায় কোয়াসির মতো খারাপ দেখতে আর হয় না।” লাল কার্পেটের ওপর দিয়ে হেঁটে যাওয়া ২৭জন প্রতিযোগীকে হাততালি দিয়ে উত্সাহিত করার জন্য হাজির ছিলেন প্রায় ৫০০ জন। প্রতিযোগীদের উপস্থিতি, তাদের শারীরিক গঠন, ব্যক্তিত্ব এবং দর্শকদের মতামতের ওপর নির্ভর করে নম্বর দিয়েছেন বিচারকেরা।

Advertisement

গত ২৬ বছর ধরে ক্যালিফোর্নিয়ায় এই অভিনব প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ বারের প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে চিনা কুকুর সুইপি র‌্যাম্বো। আর নিজের ন্যাড়া মাথার জন্য তৃতীয় হয়েছে চিনেরই ফ্রোডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন