PM Modi

টুইটারে আছেন? মার্কিন সাংবাদিকের প্রশ্নে হেসেই ফেললেন মোদী

কেউ টুইট করে কেলিকে মনে করিয়ে দিতে চেয়েছেন যে, টুইটারে ‘মোস্ট ফলোড’ রাষ্ট্রনায়কদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনেকে বলছেন, পুতিন আর মোদীর সঙ্গে দেখা করার আগে যথেষ্ট ‘হোম ওয়ার্ক’ করে যাননি কেলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জুন ২০১৭ ১৪:১৩
Share:

এই সেই মুহূর্ত যা নিয়ে বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ছবি: সংগৃহীত।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো বিশ্বের শীর্ষস্থানীয় রাষ্ট্রনায়কদের সঙ্গে দেখা করার আগে যে কোনও সাংবাদিকের যথেষ্ট প্রস্তুতি নেওয়া প্রয়োজন। না হলেই বিপদ! ঠিক যেমনটি হল ন্যাশনাল ব্রডকাস্টিং কোম্পানি বা এনবিসি-র সাংবাদিক মেগান কেলির সঙ্গে। বিখ্যাত এই সাংবাদিক এবং সংবাদ উপস্থাপকের দীর্ঘ ১৪ বছরের সাংবাদিকতার অভিজ্ঞতাকে ছাপিয়ে তাঁর অজ্ঞতাকে নিয়ে তুমুল চর্চা শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তুলনা, বিদ্রুপ কিছুই বাদ যাচ্ছে না সেখানে। এর জন্য অবশ্য দায়ী কেলির একটি বেফাঁস প্রশ্ন।

Advertisement

সেন্ট পিটার্সবার্গে কনস্টানটাইন প্যালেসে পুতিন এবং নরেন্দ্র মোদীর সঙ্গে আলাপচারিতার সময় কেলিকে মোদী বলেন, “আমি আপনার ছবি দেখেছি...ছাতা নিয়ে...।” অবাক হয়ে কেলি মোদীকে প্রশ্ন করে বসেন, “সত্যি! আপনি দেখেছেন? আপনি কি টুইটারে আছেন?” ব্যাস, এর পর থেকেই টুইটার-সহ সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন প্ল্যাটফর্মে সমালোচনার মুখে পড়তে হয় বছর ছেচল্লিশের জনপ্রিয় এই মার্কিন সাংবাদিককে।

ভিডিওয় দেখুন সেই মুহূর্ত:

Advertisement

আরও পড়ুন: সীমান্ত সন্ত্রাস নিয়ে দিল্লির পাশেই মস্কো

কেউ টুইট করে কেলিকে মনে করিয়ে দিতে চেয়েছেন যে, টুইটারে ‘মোস্ট ফলোড’ রাষ্ট্রনায়কদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনেকে বলছেন, পুতিন আর মোদীর সঙ্গে দেখা করার আগে যথেষ্ট ‘হোম ওয়ার্ক’ করে যাননি কেলি। তাই এই বিড়ম্বনা। কেউ আবার টুইটারে ‘ফলোয়ার’-এর সংখ্যায় তুলনা টেনে লিখেছেন, ‘@মেগানকেলি, এই দেখুন নরেন্দ্র মোদীর টুইটার প্রোফাইল। যার ৩ কোটি ফলোয়ার। আপনার দেশের জনসংখ্যা কত? এর পরও কি আপনি প্রশ্ন করবেন নরেন্দ্র মোদী টুইটারে আছেন কী না?’

এমনই হাজার হাজার তির্যক মন্তব্যে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম। কেলির অজ্ঞতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠলেও নরেন্দ্র মোদী কিন্তু হেসেই উত্তর দিয়েছেন তাঁর এই প্রশ্নের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন