Russia

৪৪ ইঞ্চি ছাতির অভিনেত্রী চাই, বিজ্ঞাপন রুশ টিভি চ্যানেলের

সিনেমাটি রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থা রসকসমস-এর সঙ্গে, চ্যানেল ওয়ান অ্যান্ড ইয়েলো, ব্ল্যাক অ্যান্ড হোয়াইট স্টুডিও হাত মিলিয়ে তৈরি করেছে। রাশিয়ার এই সিনেমার নাম ‘চ্যালেঞ্জ’ রাখা হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

সংবদা সংস্থা

মস্কো শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১৪:৩৭
Share:

শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

হলিউড অভিনেতা টম ক্রুজ এ বার চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছেন। আর সেই চ্যালেঞ্জ আসছে রাশিয়া থেকে। টম প্রথম অভিনেতা হিসেবে মহাকাশে শ্যুটিং করতে চলেছেন বলে ঘোষণা হয়েছিল আগেই। এ বার রাশিয়ার সব থেকে বড় টিভি চ্যানেল এবং প্রোডাকশন হাউজের তরফেও ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে কোনও রুশ অভিনেত্রীকে নিয়ে সিনেমার শ্যুটিংয়ের কথা জানানো হয়েছে। আর সেই অভিনেত্রীর খোঁজে বিজ্ঞাপনের একটি অংশ ঘিরে আলোচনা শুরু হয়েছে।

Advertisement

সম্প্রতি প্রকাশিত বিজ্ঞাপনে অভিনেত্রীর কী কী বৈশিষ্ট্য থাকতে হবে তা জানানো হয়েছে। বলা হয়েছে, ২৫ থেকে ৪৫ বছরের এক মহিলা চাই, যাঁর উচ্চতা হবে ১৫০ থেকে ১৮০ সেন্টিমিটার, ওজন ৫০-৭৫ কেজি, এবং ছাতি ১১২ সেন্টিমিটার (৪৪.০৯৪৫ ইঞ্চি)। শুধু তাই নয়, তাঁকে রাশিয়ার নাগরিকও হতে হবে। সেই সঙ্গে অতীতে কোনও অপরাধের রেকর্ড যেন না থাকে।

এ পর্যন্ত সিনেমার পর্দায় মহাকাশের যত দৃশ্য দেখা গিয়েছে সেখানে কলাকুশলীরা সবাই স্টুডিয়োর মধ্যেই অভিনয় করেছেন। কিন্তু এ বার সত্যিই মহাকাশে পাড়ি দেবেন অভিনেতারা। আর সেই ঘোষণায় সবার আগে নাম আসে টম ক্রুজের। মে মাসে নাসার তরফেও জানানো হয়, ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে শ্যুটিং করবেন টম ক্রুজ। এ বার রাশিয়ার চ্যানেল ওয়ান-এর তরফেও একই রকম ঘোষণা করা হল। সিনেমাটি রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থা রসকসমস-এর সঙ্গে, চ্যানেল ওয়ান অ্যান্ড ইয়েলো, ব্ল্যাক অ্যান্ড হোয়াইট স্টুডিও হাত মিলিয়ে তৈরি করেছে। রাশিয়ার এই সিনেমার নাম ‘চ্যালেঞ্জ’ রাখা হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: হোয়াইট হাউসে যাবে ওরাও, ‘ফার্স্ট ডগ অব আমেরিকা’ তকমা পাচ্ছে চ্যাম্প ও মেজর

আরও পড়ুন: ফুচকায় শৌচালয়ের জল? ভিডিয়ো দেখেই দোকান ভাঙচুর​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন