Russia-Ukraine Conflict

Russia Ukraine War: আপনি তো জনপ্রিয় টিকটক তারকা! জেলেনস্কিকে দেখেই বলল আহত কিশোরী

কিভ-মস্কো সঙ্ঘাতের প্রথম থেকেই রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সারা বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন জেলেনস্কি।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৪:৪৮
Share:

আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতাল ছুটছেন খোদ জেলেনস্কি। ছবি: রয়টার্স

আপনি তো জনপ্রিয় টিকটক তারকা! ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে দেখে এমনই বলে উঠল রুশ আগ্রাসনে আহত ১৬ বছর এক কিশোরী। হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জেলেনস্কি। সেখানে ভর্তি আহত ওই কিশোরীর সঙ্গেও দেখা করেন জেলেনস্কি। জেলেনস্কিকে দেখেই উচ্ছ্বসিত ওই কিশোরী কাতিয়া ভ্লাসেঙ্কো বলে, ‘‘আপনি তো টিকটকের জনপ্রিয় ব্যক্তিত্ব! টিকটকে আপনাকে সবাই সমর্থন করছে।’’

Advertisement

সহাস্যে জেলেনস্কি জিজ্ঞাসা করেন, ‘‘তার মানে আমরা কি টিকটকের দখল নিয়েছি?’’ প্রত্যুত্তরে কাতিয়া বলে, ‘‘সবাই শুধু আপনার ব্যাপারে কথা বলছে। আপনিই একমাত্র চর্চার বিষয়।’’

এর পরই জেলেনস্কি, কিশোরী কাতিয়ার হাতে সাদা-গোলাপি ফুলের তোড়া দিয়ে বলেন, ‘‘পরিস্থিতি কঠিন হলেও আমরা সঠিক কাজ করব।’’

Advertisement

প্রসঙ্গত, রাজধানী কিভের কাছে ভোরজেল শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় এই কাতিয়া। রাশিয়ার ক্ষেপণাস্ত্রের হাত থেকে বাঁচাতে তার আট বছরের ভাইকে বুকে আগলে ছুটছিল ওই কিশোরী। এই সময়ই রুশ বোমার আঘাতে সে আহত হয়। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে ক্রেমলিনের আগ্রাসনের মুখে পড়ে আহত হয়েছেন অনেক সাধারণ নাগরিক। প্রাণও হারিয়েছেন বহু। আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতাল ছুটছেন খোদ জেলেনস্কি। এ রকমই এক হাসপাতালে এই আহত কিশোরীর সঙ্গে দেখা করেন তিনি।

কিভ-মস্কো সঙ্ঘাতের প্রথম থেকেই রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সারা বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন জেলেনস্কি। আমেরিকার তরফে তাঁকে দেশ ছাড়ার পরামর্শ দেওয়া হলেও তিনি দেশে থেকেই যুদ্ধ করার সিদ্ধান্ত নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন