Sea Monster

Viral: ১১ দিনে দ্বিতীয় বার, ফের ‘দেখা মিলল’ লক নেসের রহস্যময় সেই জলদানবের

স্কটল্যান্ডের লক নেস হ্রদে রহস্যময় জলদানবের উপস্থিতি নিয়ে ফের বাড়ছে রহস্য। এর আগেও বহু বার তার অস্তিত্ব নিয়ে নানা দাবি সামনে এসেছে।

Advertisement

সংবাদ সংস্থা

এডিনবরা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ০৯:৩৭
Share:

শিল্পীর কল্পনায় লক নেস হ্রদের দানব।

স্কটল্যান্ডের লক নেস হ্রদে রহস্যময় জলদানবের উপস্থিতি নিয়ে ফের বাড়ছে রহস্য। এর আগেও বহু বার তার অস্তিত্ব নিয়ে নানা দাবি সামনে এসেছে। কিন্তু তার অস্তিত্ব এখনও প্রমাণিত নয়। কিন্তু এ বছরে বেশ কয়েক জন জলের মধ্যে তার উপস্থিতি টের পেয়েছেন বলে দাবি করেছেন। সম্প্রতি লিভারপুলের বাসিন্দা কলিন ভিকক গিয়েছিলেন সেখানে। পেশায় গাড়িচালক ৫৫ বছরের কলিন নাকি বাইনোকুলারে চোখ রেখে জলের মধ্যে থাকা দানবের আকার মাপারও চেষ্টা করেছেন।

Advertisement

লক নেসের দায়িত্বে থাকা এক সরকারি আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন কলিনের সে দিনের দানব ‘চাক্ষুস’ করার কথা। তিনি বলেছেন, ‘‘কলিনের প্রথমে মনে হয়েছিল পাঁচ ফুটের মতো লম্বা। সেখান দিয়ে জ্যাকোবিট ওয়ারিয় নামের পর্যটক নৌকা যাওয়ার সময় দাবি করে দানবাকৃতি ওই প্রাণী ওই বিশাল নৌকার সমান লম্বা।’’

৩০ জুলাই কলিন লক নেসে এই প্রাণী দেখেছেন বলে দাবি করেছেন। এর আগে ১৯ জুলাই চেস্টারের এক ব্যক্তি এসেছিলেন মেয়েকে সঙ্গে নিয়ে। তিনিও ওই প্রাণী দেখার দাবি করেন। ১১ দিনের মধ্যে দ্বিতীয় বার লচ নেস দানব দেখার দাবি উঠল। এর আগে ২ জুন কেমব্রিজের এক তরুণও এই প্রাণী দেখার দাবি করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন