Oxford-AstraZeneca Vaccine

ভারতে দ্রুত অ্যাস্ট্রাজেনেকা টিকা পাঠানো হোক, বাইডেন প্রশাসনের কাছে আর্জি কংগ্রেস সদস্যের

শনিবার ভারতে নতুন কোভিড রোগীর সংখ্যা ছিল ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৪:৪৬
Share:

ফাইল ছবি।

কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউ ভয়াবহ হয়ে ওঠায় ভারত-সহ কয়েকটি দেশে জরুরি ভিত্তিতে অ্যাস্ট্রাজেনেকা-র টিকা পাঠানোর জন্য প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের কাছে আর্জি জানালেন আমেরিকার কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত সদস্য রাজা কৃষ্ণমূর্তি। শনিবার তিনি এই আর্জি জানিয়েছেন বাইডেন প্রশাসনের কাছে।

Advertisement

শনিবার ভারতে নতুন কোভিড রোগীর সংখ্যা ছিল ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬। গত বছর কোভিড সংক্রমণ শুরুর পর থেকে এক দিনে আক্রান্ত হওয়ার নিরিখে ভারতে যা সর্বোচ্চ। কেন্দ্রীয় সরকারি তথ্য জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিডে ২ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে।

একটি বিবৃতিতে কৃষ্ণমূর্তি বলেছেন, ‘‘এই মুহূর্তে আমেরিকার কাছে অ্যাস্ট্রাজেনেকা-র বানানো কোভিড টিকার ৪ কোটি ডোজ মজুত রয়েছে। তার একটা অংশ আমরা ইতিমধ্যেই মেক্সিকো ও কানাডায় পাঠাতে শুরু করেছি। বিশ্বে সংক্রমণ যে ভাবে বাড়ছে তাতে দরজাটা আরও উন্মুক্ত করার প্রয়োজন হয়ে পড়েছে। করোনা পরিস্থিতির মোকাবিলায় আমি বাইডেন প্রশাসনের কাছে সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি ভারত, আর্জেন্টিনার মতো কয়েকটি দেশে অ্যাস্ট্রাজেনেকা-র বানানো কোভিড টিকার কয়েক লক্ষ ডোজ জরুরি ভিত্তিতে পাঠানো হোক। এর ফলে এই দেশগুলি কোভিড মোকাবিলায় আরও শক্তি অর্জন করবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন