Sex Doll

Bizzare Incident: আদর-পুতুলের সংগ্রাহক, ‘সঙ্গী’দের জন্য শপিংয়ে যান, শেখেন মেক আপও

প্রৌঢ় জানিয়েছেন, তিনি শখের চিত্রগ্রাহক। অবসরে আশ মিটিয়ে পুতুলের ছবি তোলেন। বাস্তবের পুতুল সেই ছবিতে অবিকল মানুষের মতো ধরা দেয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৭:৩৭
Share:

ছবি: ইনস্টাগ্রাম।

বন্ধু চাই। তবে চাইলেই হচ্ছে কে! হলেও তার হাব-ভাব মনের মতো কোথায়! পছন্দের সঙ্গ পেতে এক অবসরপ্রাপ্ত প্রৌঢ় পুতুল কেনেন।

বছর খানেকের অবসর জীবন। শখটিও নতুন। তবে পুতুলগুলি শুধু পুতুল নয়। তারা গোপন আদরের সঙ্গী। কথা বলে না। তবে চাইলে চোখে চোখ রেখে হাসতে পারে।

প্রৌঢ়ের আগ্রহ অবশ্য আদরে নয়। তিনি সঙ্গীদের যত্ন করেন। তাদের জন্য নিয়মিত কেনাকাটা করেন। এমনকি বিশেষ অনুষ্ঠানে ‘বন্ধু’দের সাজিয়ে গুজিয়ে ফিটফাট করে তুলবেন বলে মন দিয়ে মেক আপও শেখেন ইউ টিউবে।

Advertisement

বছর খানেক আগেই অবসর নিয়েছেন ওই প্রৌঢ়। তারপর থেকেই তাঁর নতুন শখ শুরু। এক সাক্ষাৎকারে সম্প্রতি তিনি জানিয়েছেন, তাঁর বিশেষ ‘বন্ধু’দের সংখ্যা বাড়তে বাড়তে এখন ২৫-এ এসে ঠেকেছে। সঙ্গী পুতুলদের নিয়ে তাঁর এখন ভরা সংসার।

বন্ধুদের সঙ্গে অবসর যাপন কী ভাবে করেন? প্রৌঢ় জানিয়েছেন, তিনি শখের চিত্রগ্রাহক। তবে প্রকৃতি বা মানুষের ছবি তোলেন না। অবসরে আশ মিটিয়ে পুতুলের ছবি তোলেন। বাস্তবের পুতুল সেই সব ছবিতে তাঁর অবিকল মানুষের মতো ধরা দেয়। অনেকে সেই ছবি দেখে মানুষ ভেবে ভুলও করেন। তাতেই পরিশ্রম স্বার্থক হয় প্রৌঢ়ের।

এক একটি পুতুলের দাম ১ হাজার ৩০০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১ লক্ষ ৩২ হাজার টাকা। তবে আদর-পুতুলের দুনিয়ায় এরা ‘কমদামি’। দামি পুতুলের শুধু মাথার দামই ১ লক্ষ ৩২ হাজার টাকা। প্রৌঢ় অবশ্য জানিয়েছেন, কম দামি হলেও তাঁর ক্যামেরায় ফারাক ধরা পড়ে না। তবে প্রৌঢ়ের কথায়, ‘‘দামি পুতুলের মুখের ছবি তোলার মজা আলাদা। ছবিতে মুখের এক একটি রোমকুপও নজর পড়ে।’’

দুই সন্তানের বাবা। অবসরপ্রাপ্ত নার্স। নাম ডিয়ানা বেভান। থাকেন ক্যালিফোর্নিয়ার কাছে ইনসউইচে। তবে ডিয়ানা নিজের পরিচয় দেন অ্যামেচার ফটোগ্রাফার হিসেবে।

যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনি নিজের তোলা পুতুলের ছবি দেন তার অনেক অনুগামীও আছে। এক সাক্ষাৎকারে ডিয়ানা জানিয়েছেন বন্ধুদের জন্য বাড়ির পিছনের বাগানে একটি মিনিবারও বানিয়েছেন। সেখানে ২৫ জন ‘বন্ধু’কে নিয়ে দিব্য সময় কাটে তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন