Queensland

জল ছেড়ে রাস্তায় উঠে এল হাঙর! ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

রাস্তায় বেরনোর সময় সতর্ক থাকুন, বিপদ হতে পারে যে কোনও সময়। সম্প্রতি এই সতর্কবার্তা জারি হয়েছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড জুড়ে। সে কথা যে সত্যি তা হাতনাতে প্রমাণ পেয়ে গেলেন উত্তর কুইন্সল্যান্ডের বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। সেখানে আয়ার শহরের এক রাস্তায় পেল্লায় সাইজের এক হাঙরের দেখা মিলল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৭ ১৯:০৮
Share:

রাস্তায় হাঙর! ছবি-টুইটার

রাস্তায় বেরনোর সময় সতর্ক থাকুন, বিপদ হতে পারে যে কোনও সময়। সম্প্রতি এই সতর্কবার্তা জারি হয়েছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড জুড়ে।

Advertisement

সে কথা যে সত্যি তা হাতনাতে প্রমাণ পেয়ে গেলেন উত্তর কুইন্সল্যান্ডের বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। সেখানে আয়ার শহরের এক রাস্তায় পেল্লায় সাইজের এক হাঙরের দেখা মিলল। সারা শরীরে কাদা মাখানো। নড়াচড়া করার ক্ষমতা নেই। তা দেখে রীতিমতো ভিরমি খাওয়ার জোগাড় তাঁদের। তবে, সে যাত্রা বেঁচে গিয়েছিলেন ওই দলের সদস্যরা। কারণ হাঙরটি মৃত ছিল। শুধু হাঙরই নয়, কুইন্সল্যান্ডের রাস্তায় এখন দেখা মিলছে এমনই হিংস্র জীব জন্তুর। সৌজন্যে সাইক্লোন ডেবি।

আরও পড়ুন- খরায় তৃষ্ণার্ত শঙ্খচূড়কে জল খাওয়াচ্ছেন গ্রামবাসীরা, ভিডিও ভাইরাল

Advertisement

গত দু’দিন ধরে প্রবল ঝড় এবং টানা বৃষ্টির জেরে কুইন্সল্যান্ড জুড়ে বন্যা দেখা দিয়েছে। সাইক্লোন ডেবির প্রভাবে বিধ্বস্ত রিসর্টগুলিও। বিভিন্ন জায়গার রাস্তায় বিপদ সীমার উপর দিয়ে জল বইতে শুরু করায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুত্ সংযোগ নেই প্রায় কোথাও। প্রশাসনের তরফে জানান হয়েছে, প্রায় ১০ হাজারের বেশি মানুষকে নিরাপদ জায়গায় নিয়ে আসা হয়েছে।

উত্তর কুইন্সল্যান্ডে পাওয়া গিয়েছে এই হাঙর। ছবি- টুইটার

কুইন্সল্যান্ডের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিস তাদের সোশ্যাল মিডিয়া পেজে হাঙরের ছবিটি পোস্ট করে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে ওঠে হাঙরের এই ছবিগুলি। এমন হাঙরের মুখে যাতে না পড়েন, এই সতর্কবার্তা লেখা রয়েছে সেই পোস্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন