USA

ট্রাম্পের জন্য নিজের জেটবিমানে উড়ে এসেছিলেন জেনা, মামলা লড়তে চাইছেন অর্থসাহায্য

জেনাকে ফেডারেল পুলিশ গ্রেফতার করে গত ১৫ জানুয়ারি।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৫:৫৩
Share:

টেক্সাসের ফ্রিস্কোর রিয়েল এস্টেট এজেন্ট জেনা রায়ান। ছবি- রয়টার্স।

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পরাজয় মানতে না পেরে ক্যাপিটলে বিক্ষোভ দেখাতে ব্যক্তিগত জেট বিমানে উড়ে এসেছিলেন ওয়াশিংটনে। গ্রেফতারও হয়েছিলেন। কিন্তু কাজটা যাঁর জন্য করেছিলেন, হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার দিনে সেই বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিন্তু তাঁকে ক্ষমাপ্রদর্শন করে যাননি। সাংবিধানিক অধিকার থাকা সত্ত্বেও। তাই মামলা লড়া আর তাঁর আর্থিক ক্ষয়ক্ষতির জন্য ট্রাম্প সমর্থকদের কাছে বৃহস্পতিবার অর্থসাহায্য চাইলেন টেক্সাসের ফ্রিস্কোর রিয়েল এস্টেট এজেন্ট জেনা রায়ান। আমেরিকার দৈনিক ‘দ্য ওয়াশিংটন পোস্ট’ এই খবর দিয়েছে।

Advertisement

ক্যাপিটলে জনসাধারণের জন্য নিষিদ্ধ এলাকায় কোনও সরকারি অনুমতি ছাড়াই ঢুকে প়ড়া ও তুলকালাম ঘটানোর অভিযোগে জেনাকে ফেডারেল পুলিশ গ্রেফতার করে গত ১৫ জানুয়ারি।

টুইটে জেনা অভিযোগ করেছেন, তাঁর মোবাইল ফোন, কম্পিউটার, ‘মেক আমেরিকা গ্রেট এগেন’ টুপি পুলিশ ‘বাজেয়াপ্ত’ করেছে। লিখেছেন, ‘‘লোকে আমাকে রেসিস্ট বলছে। আমাকে ১০ থেকে ২০ বছর জেলে পুরে রাখতে বলছে। আমার সঙ্গে সকলে খুব খারাপ ব্যবহার করছে।’’

Advertisement

তাঁর আরও অভিযোগ, পুলিশ তাঁর ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করে দিয়েছে মামলা লড়া ছাড়াও ‘অন্য ব্যাপারে অর্থব্যয়ে’র কারণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন