Job Advertisement

চাকরির বিজ্ঞাপনে ‘চোর চাই’, মিলবে মোটা পারিশ্রমিকও!

নিজের নাম প্রকাশ না করে একটি ওয়েবসাইটে নিজের দোকানে চোর চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন সেই ব্রিটিশ মহিলা। বিজ্ঞাপনে বলা হয়েছে চোরকে এসে তাঁর দোকানে চুরি করতে হবে। এবং এই কাজের জন্য প্রতি ঘণ্টায় পারিশ্রমিক ৫০ পাউন্ড, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫০০ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ১৭:০৭
Share:

আজব চাকরি!

নিত্য-নতুন চাকরির খবর পাওয়া যায় মাঝেমাঝেই। তার মধ্যে বেশ কিছু উদ্ভট চাকরির খবরও থাকে। কিন্তু তা বলে ‘চোর’-এর চাকরি! হ্যাঁ, ঠিকই পড়ছেন। সম্প্রতি ‘চোর’ চেয়েই বিজ্ঞাপন দিলেন ব্রিটেনের এক কাপড়ের দোকানের মালিক! নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এই খবর।

Advertisement

নিজের নাম প্রকাশ না করে একটি ওয়েবসাইটে নিজের দোকানে চোর চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন সেই ব্রিটিশ মহিলা। কর্মসূত্রে তিনি একটি কাপড়ের দোকানের মালিক। বিজ্ঞাপনে বলা হয়েছে চোরকে এসে তাঁর দোকানে চুরি করতে হবে। এবং এই কাজের জন্য প্রতি ঘণ্টায় পারিশ্রমিক ৫০ পাউন্ড, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫০০ টাকা। এ ছাড়াও চুরি করা জামাকাপড় থেকে চোর তিনটি পোশাক রাখতে পারবে!

বিজ্ঞাপনে এও বলা হয় যে সপ্তাহে বেশ কয়েক বার চোরকে আসতে হবে দোকানে চুরি করতে। তবে কাজের ‘নিয়ম’ মেনে, চোর কী উপায়ে ও কতগুলো জিনিস চুরি করেছে, প্রতিদিন লিখে যেতে হবে তা।

Advertisement

আরও পড়ুন: বাড়িতে আগুন লাগার পর এই ‘প্রভুভক্ত’ কুকুর যা করল দেখলে চমকে যাবেন

কিন্তু কেন এমন বিজ্ঞাপন? বিজ্ঞাপনদাতা জানান যে উৎসবের মরশুম এলেই তাঁর দোকানে চুরির হার বেড়ে যায়। অনেক চেষ্টা করেও নিজের দোকানকে সুরক্ষিত করতে পারেননি তিনি। তাই পেশাদার ‘চোর’ নিয়োগ করেই তিনি তাঁর স্টোরের নিরাপত্তার ফাঁকফোকরগুলো খুঁজে বের করতে চাইছেন!

আরও পড়ুন: ৬৮ বছর বয়সে ফের মা হতে চলেছে বিশ্বের বয়স্কতম এই পাখি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন