• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়িতে আগুন লাগার পর এই ‘প্রভুভক্ত’ কুকুর যা করল দেখলে চমকে যাবেন

California Paradise
প্রিয় জনকে খুঁজে পাওয়ার পর আবেগে ভাসলেন মনিব ও পোষ্য

উত্তর ক্যালিফোর্নিয়ার প্যারাডাইস। নামে স্বর্গ হলেও, ভয়ঙ্কর আগুনের হাত থেকে রেহাই পায়নি গোটা অঞ্চল।

গত ৮ নভেম্বর তারিখে মারাত্মক আগুন লাগে প্যারাডাইসে। প্রায় ৮৫ জনের মৃত্যু ঘটে উত্তর ক্যালিফোর্নিয়ার এই শহরে। ভয়ঙ্কর দাবানলের দাপটে প্রাণ বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিলেন বাসিন্দারা। ধ্বংস হয়ে যায় প্রায় ১৮ হাজার বসতি। বাকি বাসিন্দাদের মতো প্রাণ হাতে নিয়ে পালিয়েছিলেন আন্দ্রেয়া গেলার্ডও। কিন্তু পালানোর সময় বাড়ির প্রিয় দুই পোষ্য ম্যাডিসন ও মিগুয়েলকে খুঁজে পাননি তিনি। ম্যাডিসন ও মিগুয়েল, মিশ্র আনাতোলিয়া শেফার্ড প্রজাতির দুটি কুকুর বলে জানা গেছে।

প্রশাসনের তরফ থেকে গোটা এলাকা খালি করে দেবার নির্দেশ চলে আসার পরে, ম্যাডিসনের চিন্তা মাথায় নিয়েই এলাকা ছেড়ে চলে যেতে হয় গেলার্ডকে। এর পর ২৫ নভেম্বর কয়েকজন স্বেচ্ছাসেবক ওই অঞ্চলে এসে পোষ্যদের উদ্ধার করতে শুরু করেন। সেই সময় মিগুয়েলকে খুঁজে পাওয়া গেলেও, ম্যাডিসনকে খুঁজে পাওয়া যায়নি।

আরও পড়ুন: ঘরহারা ও জখম পশু-পাখির জন্য তহবিল ক্যালিফর্নিয়ায়

বিপদ কাটতেই প্রিয় পোষ্যের খোঁজে প্যারাডাইসে ফিরে আসে গেলার্ড। আর ফিরে আসতেই চমক! যেন গেলার্ড ফিরে আসবেন জেনেই ভস্মীভূত বাড়ির ধ্বংসাবশেষের সামনে বসে আছে ম্যাডিসন!

আরও পড়ুন: এত দূরে, তবু শ্বাস নিতেই পারছি না

মনিবের অপেক্ষায় থাকার পর হঠাৎ তাঁর দেখা পেয়ে ম্যাডিসনের অভিব্যক্তির ছবি ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। মনিব গেলার্ডের সাথে ম্যাডিসনের আবেগঘন মিলনপর্ব ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে নেটদুনিয়ায়। প্রশংসায় ভরে যাচ্ছে ম্যাডিসনও। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন