Vandalism

অস্ট্রেলিয়ায় মন্দিরে হানা

গত জানুয়ারিতে মেলবোর্নের শ্রী শিববিষ্ণু মন্দিরে হামলা চালানো হয়। সে বারেও খলিস্তানপন্থীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তার কয়েক দিন আগে অস্ট্রেলিয়ার মিল পার্কের একটি মন্দিরেও হামলা চলে।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রিসবেন শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ০৯:৫০
Share:

খলিস্তানপন্থীদের নিশানায় অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অবস্থিত শ্রী লক্ষ্মীনারায়ণ মন্দিরে হামলা। ছবি: সংগৃহীত।

ফের মন্দিরে হামলা। এ বার খলিস্তানপন্থীদের নিশানায় অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অবস্থিত শ্রী লক্ষ্মীনারায়ণ মন্দির।

Advertisement

হিন্দু হিউম্যান রাইটসের সারা গেটস জানান, শিখস ফর জাস্টিস (এসএফজে)-এর চালানো বিশ্ব জুড়ে মন্দির-হামলারই নতুন সংযোজন ব্রিসবেনের এই হামলা। অস্ট্রেলিয়ায় বসবাসকারী একটি গোষ্ঠীকে নিশানা করেই এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ তাঁর। এই হামলা প্রসঙ্গে মন্দিরের সভাপতি সতিন্দর শুক্ল জানান, পুরোহিত ও ভক্তেরা আজ সকালে তাঁকে জানান, মন্দিরের দেওয়ালে আক্রমণ চালানো হয়েছে।

গত জানুয়ারিতে মেলবোর্নের শ্রী শিববিষ্ণু মন্দিরে হামলা চালানো হয়। সে বারেও খলিস্তানপন্থীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তার কয়েক দিন আগে অস্ট্রেলিয়ার মিল পার্কের একটি মন্দিরেও হামলা চলে। মন্দিরের দেওয়ালে ভারত বিরোধী স্লোগান লেখা হয়েছিল। মেলবোর্নের ইস্কন মন্দিরও বাদ যায়নি হামলা থেকে।

Advertisement

একের পর এক মন্দিরে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় ভারত। অস্ট্রেলিয়া প্রশাসনকে অভিযোগ জানিয়ে তদন্তের আবেদনও জানানো হয়। তার পরেও ফের হামলায় বহাল উদ্বেগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন