arvind kejriwal

Corona Strain: খোঁজ মেলেনি নতুন কোনও প্রজাতির, কেজরীবালের টুইট নাকচ করে জানাল সিঙ্গাপুর

সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং বলেন, ‘‘সিঙ্গাপুরে করোনার যে প্রজাতি এখন সক্রিয় তাতে শিশুদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০৯:০৬
Share:

ফাইল চিত্র।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল টুইট করে বলেছিলেন, সিঙ্গাপুরে করোনার নতুন প্রজাতি এসেছে যা শিশুদের জন্য ক্ষতিকারক। তাই সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেওয়ার আবেদন করেন তিনি। কেজরীবালের সেই দাবি নাকচ করে এ বার সিঙ্গাপুর জানিয়ে দিল, সে দেশে করোনার নতুন কোনও প্রজাতি নেই। এই মুহূর্তে সেখানে করোনার যে প্রজাতি সক্রিয় রয়েছে তা ভারতে আগেই প্রভাব ফেলেছে।

Advertisement

ভারতে অবস্থিত সিঙ্গাপুর দূতাবাসের তরফে একটি টুইট বলা হয়েছে, ‘সিঙ্গাপুরে কোভিডের নতুন প্রজাতি এসেছে এই কথা সত্যি নয়। পরীক্ষায় দেখা গিয়েছে বি.১.৬১৭.২ প্রজাতি সম্প্রতি সিঙ্গাপুরে প্রভাব ফেলছে। শিশুরাও আক্রান্ত হচ্ছে’।

এর আগে সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং একটি সাংবাদিক বৈঠকে বলেন, “সিঙ্গাপুরে করোনার যে প্রজাতি এখন সক্রিয় তাতে শিশুদের সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি।’’

Advertisement

সম্প্রতি কেজরীবাল টুইট করে জানান, ‘সিঙ্গাপুরে করোনার যে নতুন প্রজাতি এসেছে তা শিশুদের জন্য খুবই ক্ষতিকারক। ভারতে এই প্রজাতি তৃতীয় তরঙ্গ হিসেবে আসতে পারে। তাই কেন্দ্রকে আমার আবেদন, সিঙ্গাপুরের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ করা হোক ও শিশুদের টিকা দেওয়া হোক’। কেজরীবালের এই দাবিই নাকচ করল সিঙ্গাপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন