Afghanistan-Pakistan Border

আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে গোলাগুলির লড়াই, নিহত ছয়, আহত আরও ১৭

রবিবার আফগান বাহিনীর তরফে পাকিস্তান সীমান্তে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। এই হামলায় ৬ জনের মৃত্যু হয়েছে। মৃতেরা পাকিস্তানের নাগরিক বলে দাবি পাক সরকারের।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১০:৪১
Share:

আফগানিস্তানের তরফে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।  —ফাইল চিত্র।

আফগানিস্তান এবং পাকিস্তান সীমান্তে গোলাবর্ষণ। পাকিস্তানের ৬ জন নাগরিক মারা গিয়েছেন। ১৭ জন গুরুতর আহত বলে জানা গিয়েছে। রবিবার বালুচিস্তানের চমন জেলায় এই হামলার ঘটনা ঘটেছে। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখার দাবি, এই হামলায় আফগান বাহিনীর তরফে কামান এবং মর্টার-সহ অন্যান্য ভারী অস্ত্র ব্যবহার করা হয়েছে। প্রতিরক্ষার জন্য পাকিস্তানের তরফেও পাল্টা হামলা করা হয়েছে।

Advertisement

এই ঘটনায় পাকিস্তানের ৬ জন নাগরিক মারা গিয়েছেন। গুরুতর আহত হয়েছেন ১৭ জন। তাঁদের সঙ্গে সঙ্গে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আফগানিস্তানের তরফে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

পাকিস্তান সরকার আফগান কর্তৃপক্ষকে এই ঘটনার তদন্ত করার অনুরোধ জানিয়েছে। ভবিষ্যতে যেন এ রকম ঘটনা আর না ঘটে, তা নিয়েও আফগানিস্তানকে কড়া পদক্ষেপ নিতে বলেছে পাক সরকার। এই হামলার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন