Sri Lanka

শ্রীলঙ্কায় আইএস জঙ্গিদের গোপন ডেরায় হানা সেনার, ছয় শিশু-সহ হত ১৫

শুক্রবার গভীর রাতে কলম্বো থেকে ৩৭০ কিলোমিটার দূরে কালমুনাইয়ে অভিযান চালায় যৌথবাহিনী। সেখানেরই একটি নির্মীয়মাণ বাড়িতে আশ্রয় নিয়েছিল আইএস জঙ্গিরা। যৌথবাহিনী গোটা বাড়িটি ঘিরে ফেলে।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১২:০৩
Share:

কালমুনাইয়ে জঙ্গি দমন অভিযানে শ্রীলঙ্কার সেনা ও পুলিশ। ছবি: এএফপি।

গোপন ডেরায় অভিযান চালিয়ে তিন আত্মঘাতী আইএস জঙ্গিকে খতম করল শ্রীলঙ্কার সেনা-পুলিশের যৌথবাহিনী। ঘণ্টাখানেক দু’পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ছয় শিশু-সহ ১৫ জনের।

Advertisement

শুক্রবার গভীর রাতে কলম্বো থেকে ৩৭০ কিলোমিটার দূরে কালমুনাইয়ে অভিযান চালায় যৌথবাহিনী। সেখানেরই একটি নির্মীয়মাণ বাড়িতে আশ্রয় নিয়েছিল আইএস জঙ্গিরা। যৌথবাহিনী গোটা বাড়িটি ঘিরে ফেলে। তাদের উপস্থিতি টের পাওয়া মাত্রই জঙ্গিরা এলোপাথারি গুলি ছুড়তে শুরু করে। দু’পক্ষের মধ্যে গুলির লড়াইয়ের মধ্যেই তিন আত্মঘাতী বোমারুকে কোণঠাসা করে ফেলে যৌথবাহিনী।

সেনা সূত্রে জানানো হয়েছে, পরিস্থিতি বেগতিক দেখে আত্মঘাতী বোমারুরা নিজেদেরই বিস্ফোরণে উড়িয়ে দেয়। সেই বিস্ফোরণে ওই বাড়ির ভিতরে থাকা তিন মহিলা ও ছয় শিশুর মৃত্যু হয়। বাকি তিন আত্মঘাতী জঙ্গিকে গুলি করে মারে যৌথবাহিনী। দু’পক্ষের গুলির লড়াইয়ের মাঝে পড়ে এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে বলেও সেনা সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: জঙ্গিদের নিশানায় বেঙ্গালুরু, চূড়ান্ত সতর্কতা জারি রাজ্য জুড়ে

গত ২১ এপ্রিল ধারাবাহিক বিস্ফোরণের পরই দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি দমন অভিযানে নামে সেনা। প্রায় সাড়ে ৬ হাজার সেনাকে দেশ জুড়ে এই অভিযানে নামানো হয়েছে বলে শুক্রবারই জানিয়েছিলেন সেনা মুখপাত্র সুমিত আতাপাত্তু। আর কোনও আত্মঘাতী বোমারু লুকিয়ে আছে কি না খুঁজে বার করতে অভিযানে নামে যৌথবাহিনী। শুক্রবারই সেনার কাছে গোপন সূত্রে খবর আসে, রাজধানী থেকে ৩৭০ কিলমিটার পূর্বে কালমুনাইয়ে আইএস-এর বেশ কয়েক জন আত্মাঘাতী বোমারু জড়ো হয়েছে। খবর পাওয়ামাত্রই রাতের অন্ধকারে অভিযান চালায় যৌথবাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন