Ranil Wickremesinghe

Ranil Wickremesinghe: শ্রীলঙ্কার বিপদে পাশে থাকায় মোদীকে ধন্যবাদ বিক্রমসিঙ্ঘের

সাত দিন স্থগিত থাকার পরে পার্লামেন্টের অধিবেশন বসেছিল বুধবার। সেখানেই এই কথা বলেন বিক্রমসিঙ্ঘে।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ০৭:৫৭
Share:

ভারত ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে। ছবি সংগৃহীত

বিপদের দিনে পাশে থাকার জন্য আজ ভারত ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে। জানালেন, গত এক দশকে এমন দিন দেখেনি শ্রীলঙ্কা। এই দুঃসময়ে ভারতের পাঠানো আর্থিক সাহায্য শ্বাসবায়ু জুগিয়েছে তাঁর দেশকে।

Advertisement

সাত দিন স্থগিত থাকার পরে পার্লামেন্টের অধিবেশন বসেছিল আজ। সেখানেই এই কথা বলেন বিক্রমসিঙ্ঘে। তিনি বলেন, ‘‘আমাদের দেশের অর্থনীতিকে কিছুটা চাঙ্গা করতে পড়শি দেশ ভারত যে ভাবে সহযোগিতা করেছে, তা আমি বিশেষ ভাবে উল্লেখ করতে চাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত সরকার আমাদের অক্সিজেন দিয়েছে। আমার পক্ষ থেকে ও আমার দেশের মানুষের পক্ষ থেকে ওঁর প্রতি শ্রদ্ধা রইল। ভারতের মানুষের প্রতি শ্রদ্ধা রইল।’’

সমস্যার দীর্ঘমেয়াদি সমাধানের পথ তাঁদের খুঁজতে হবে বলে জানিয়ে বিক্রমসিঙ্ঘে বলেন, ‘‘ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে যখন তেল ট্যাঙ্ক কমপ্লেক্স তৈরি করার চেষ্টা করেছিলাম, তখন বলা হয়েছিল, এতে আমরা ভারতের কাছে বিকিয়ে যাব। ওই প্রকল্প মাঝপথে বন্ধ হয়ে যায়। কিন্তু সেটা যদি হত, তা হলে আজ দেশ জুড়ে জ্বালানির জন্য এই হাহাকার পড়ত না।’’ তিনি জানান, হিংসা বরদাস্ত করা হবে না। তবে শান্তিপূর্ণ বিক্ষোভের অধিকার থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন