Terrorist Attack in Pakistan

পাকিস্তানের সেনাচৌকিতে আত্মঘাতী জঙ্গি হামলা, দুই সেনা অফিসার-সহ নিহত সাত, হত ছয় জঙ্গি

সেনা সূত্রে খবর, আফগানিস্তানের সীমান্তলাগোয়া উত্তর ওয়াজিরিস্তানের মীর আলি সেনাচৌকিতে শনিবার আচমকা হামলা চালানোর চেষ্টা করে এক দল জঙ্গি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৮:২৭
Share:

পাক সেনাচৌকিতে জঙ্গি হামলা। ছবি: রয়টার্স।

পাকিস্তানের সেনাচৌকিতে জঙ্গিরা পর পর আত্মঘাতী হামলা চালাল শনিবার। এই হামলায় নিহত হয়েছেন সাত সেনা। তাঁদের মধ্যে দু’জন সেনা আধিকারিকও রয়েছেন। সেনা সূত্রে খবর, নিহত আধিকারিকদের মধ্যে এক জন লেফ্‌টেন্যান্ট কর্নেল এবং অন্য জন ক্যাপ্টেন পদমর্যাদার। হামলাকারী ছয় জঙ্গিকেও খতম করেছে পাক সেনা।

Advertisement

সেনা সূত্রে খবর, আফগানিস্তানের সীমান্তলাগোয়া উত্তর ওয়াজিরিস্তানের মীর আলি সেনাচৌকিতে শনিবার আচমকা হামলা চালানোর চেষ্টা করে এক দল জঙ্গি। কিন্তু জঙ্গিদলের সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেয় সেনা। বাধা পাওয়ার পরই জঙ্গিরা একটি বিস্ফোরকবোঝাই গাড়ি নিয়ে সেনাচৌকিতে ঢুকে বিস্ফোরণ ঘটায়। এই বিস্ফোরণে মৃত্যু হয় পাঁচ সেনার।

সেনা চৌকিতে হামলার পর পাক সেনারা জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করে। সেই তল্লাশি অভিযানের সময় আবার হামলা চালায় জঙ্গিরা। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। সেই সংঘর্ষে লেফ্‌টেন্যান্ট কর্নেল সৈয়দ কাশিফ আলি এবং ক্যাপ্টেন মহম্মদ আহমেদ বদরের মৃত্যু হয়। সেনার গুলিতে মৃত্যু হয় ছয় জঙ্গিরও। আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তল্লাশি চালাচ্ছে পাক সেনা। এই হামলার নিন্দা করেছেন খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী আলি আমিন গান্দাপুর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন