সিলিকন ভ্যালিতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানালেন সুন্দর পিচাই

নরেন্দ্র মোদীর সিলিকন ভ্যালি সফরের আগে তাঁকে স্বাগত জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই। প্রধানমন্ত্রীর এ বারের চার দিনের বিদেশ সফরের একেবারে উপরের দিকেই রয়েছে সিলিকন ভ্যালি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৫ ১৬:৩১
Share:

গুগলের সিইও সুন্দর পিচাই। ছবি: এএফপি।

নরেন্দ্র মোদীর সিলিকন ভ্যালি সফরের আগে তাঁকে স্বাগত জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই।

Advertisement

প্রধানমন্ত্রীর এ বারের চার দিনের বিদেশ সফরের একেবারে উপরের দিকেই রয়েছে সিলিকন ভ্যালি। বিশ্বের প্রথম সারির বিভিন্ন তথ্য প্রযুক্তি সংস্থার সঙ্গে বৈঠকের পাশাপাশি তিনি দেখা করবেন প্রবাসী ভারতীয়দের সঙ্গেও। ইউটিউবে একটি ভিডিওতে সুন্দর বলেছেন, “সিলিকন ভ্যালিতে প্রধানমন্ত্রীকে স্বাগত। আপনার এই সফর ঘিরে প্রবাসী ভারতীয়দের মধ্যে বিপুল উন্মাদনার সৃষ্টি হয়েছে। ভারত থেকে বহু প্রতিভা সিলিকন ভ্যালিতে কাজ করছে। ভারতের সঙ্গে সিলিকন ভ্যালির সম্পর্ক বহু দিনের। আমার আশা এই সফরের পর সেই সম্পর্ক আরও মজবুত হবে।”

গত মাসেই গুগলের সিইও নির্বাচিত হয়েছেন খড়্গপুর আইআইটির প্রাক্তনী সুন্দর। মিনিট দু’য়েকের ওই ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীর ডিজিট্যাল ইন্ডিয়া প্রকল্পেরও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। বলেছেন, “সিলিকন ভ্যালিতেও এই প্রকল্প নিয়ে যথেষ্ট আগ্রহ রয়েছে।” আগামী ২৬ এবং ২৭ সেপ্টেম্বর সিলিকন ভ্যালি যাওয়ার কথা প্রধানমন্ত্রীর।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন