২ কোটির হিরে লোপাট করে সোজা পেটের মধ্যে!

সুখবরটা হল, অবশেষে চিকিৎসকরা তাঁর শরীর থেকে বের করে এনেছেন সেই জিনিসটাকে, যা ধীরে ধীরে বিষিয়ে দিচ্ছিল তাঁর শরীরটাকে! আর, খারাপ খবরটা হল, ৬ ক্যারেটের, প্রায় ২ কোটি টাকা দামের ওই হিরে অস্ত্রোপচারে বের করে আনার পরেই জেলে যেতে হবে ৩৯ বছরের জিয়ান জুলিয়ানকে!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৫ ১২:৫৪
Share:

সুখবরটা হল, অবশেষে চিকিৎসকরা তাঁর শরীর থেকে বের করে এনেছেন সেই জিনিসটাকে, যা ধীরে ধীরে বিষিয়ে দিচ্ছিল তাঁর শরীরটাকে!

Advertisement

আর, খারাপ খবরটা হল, ৬ ক্যারেটের, প্রায় ২ কোটি টাকা দামের ওই হিরে অস্ত্রোপচারে বের করে আনার পরেই জেলে যেতে হবে ৩৯ বছরের জিয়ান জুলিয়ানকে!

থাইল্যান্ড পুলিশ জানাচ্ছে, বহুমূল্য অলঙ্কারের এক মেলা থেকে ওই হিরেটা চুরি করে নিজের দেশে ফিরে যাচ্ছিলেন জুলিয়ান। বিমানবন্দরে যাতে জিনিসপত্র তল্লাশি করে হিরেটা খুঁজে পাওয়া না যায়, তার জন্য সেটা গিলে ফেলেছিলেন চিনের এই বাসিন্দা। কিন্তু, ব্যাঙ্ককের সুবর্ণভূমি বিমানবন্দরের এক্স-রে তল্লাশিতে ধরা পড়ে গেল, তাঁর অন্ত্রে হিরের মতো বড়সড় কোনও রত্ন আছে!

Advertisement

তার পরেই জুলিয়ানকে জেরা করে পুলিশ জানতে পারে ওই হিরে চুরির নেপথ্য কাহিনি।

ব্যাঙ্ককের এক অলঙ্কার মেলায় জুলিয়ানের নজর পড়ে ওই হিরেটায়! তখনই তিনি ঠিক করে ফেলেন, ওটাকে চুরি করতে হবে। বুদ্ধি খাটিয়ে হিরে চুরির চমৎকার এক ফন্দিও আঁটেন তিনি। একেবারে ওই রকম দেখতে একটা নকল হিরে নিয়ে মেলায় যান জুলিয়ান। স্টলে গিয়ে হিরেটা দেখতে চান। তার পরে সামান্য হাতসাফাই, এবং জুলিয়ানের হাতে চলে আসে পছন্দের হিরে।

তবে, এত করেও শেষ রক্ষা হল না! বিমান বন্দরের এক্স-রে তল্লাশি ভেস্তে দিল সব পরিকল্পনা।

আপাতত জুলিয়ানের সাধের হিরে ফিরে গিয়েছে তার মালিকের কাছে। আর জুলিয়ানের জন্য বরাদ্দ হয়েছে তিন বছরের হাজতবাসের সাজা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন