International News

ট্রাম্প জিতলেই আমেরিকা ছেড়ে দেব বলেছিলেন এই তারকারা!

অনেক জল্পনা, তর্ক বিতর্ক, হিসাব-নিকাশের পরে শেষ পর্যন্ত হোয়াইট হাউসে পা দিয়েই ফেললেন ডোনাল্ড ট্রাম্প। ওস্তাদের মারটি মারলেন একেবারে শেষ রাতে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনকে হারিয়ে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি। কিন্তু শুরুর পথ চলাটা এত মসৃণ ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৬ ১১:৩৫
Share:

অনেক জল্পনা, তর্ক বিতর্ক, হিসাব-নিকাশের পরে শেষ পর্যন্ত হোয়াইট হাউসে পা দিয়েই ফেললেন ডোনাল্ড ট্রাম্প। ওস্তাদের মারটি মারলেন একেবারে শেষ রাতে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনকে হারিয়ে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি। কিন্তু শুরুর পথ চলাটা এত মসৃণ ছিল না। ব্যক্তিগত জীবনের কেচ্ছা, বিতর্কিত মন্তব্য নিয়ে প্রথম থেকেই ট্রাম্প ছিলেন সমালোচনার কেন্দ্রে। অনেকেই ভাবতে পারেননি ডোনাল্ড ট্রাম্পই হতে চলেছেন পৃথিবীর সবচেয়ে শক্তিধর দেশটির পরবর্তী প্রেসিডেন্ট। কিন্তু এই ট্রাম্পকে প্রেসিডেন্ট পদপার্থী হিসাবেও মেনে নিতে পারেননি অনেকে। সেই তালিকায় রয়েছেন বহু মার্কিন সেলেবও। ট্রাম্পকে মেনে নিতে না পেরে যাঁরা বলেছিলেন, ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হলে তাঁরা নাকি আমেরিকাই ছেড়ে দেবেন। তবে সত্যিই এমনটা হবে কীনা সে উত্তর তো সময়ের গর্ভে। দেখে নেওয়া যাক ট্রাম্প প্রেসিডেন্ট হলে কোন তারকরা দেশ ছাড়ার কথা বলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন