International news

মোবাইলে ব্যস্ত ব্যক্তি, সন্তর্পণে এগিয়ে আসছে বাঘ, তারপর...

জলাশয়ের জল পেরিয়ে ক্রমশ ওই ব্যক্তির কাছে এগিয়ে এল। আর তার পরই শিকারের ঘাড় লক্ষ্য করে একটা লাফ! তারপর...

Advertisement

সংবাদ সংস্থা

লুইসিয়ানা শেষ আপডেট: ২৩ জুন ২০১৮ ১১:৫০
Share:

শিকারের দিকে এগিয়ে আসছে বাঘটি।

লক্ষ্যের দিকে খুব সন্তর্পণে একটা একটা পা ফেলে এগিয়ে আসছে অতিকায় একটা বাঘ। স্থির চোখ দুটো আটকে আছে একটা জলাশয়ের ওপারে দাঁড়িয়ে থাকা মানুষের উপর। মানুষটি বাঘের দিকে পিছন ফিরে দাঁড়িয়ে। তাঁর থেকে মাত্র কয়েক সেকেন্ডের দূরত্বে যে একটা বাঘ ঠিক তাঁকে লক্ষ্য করেই এগিয়ে আসছে তা ঘূণাক্ষরেও টের পাননি তিনি। দিব্যি মোবাইলে ব্যস্ত।

Advertisement

জলাশয়ের জল পেরিয়ে ক্রমশ ওই ব্যক্তির কাছে এগিয়ে এল। আর তার পরই শিকারের ঘাড় লক্ষ্য করে একটা লাফ! তারপর...

দেখুন ভিডিও:

Advertisement

শিকারের একদম কাছে গিয়েও শিকারের নাগাল পেল না। উল্টে ছিটকে পড়ল জলাশয়ের জলেই। কারণ শিকার লক্ষ্য করে এগোলেও বাঘটির ধারণাই ছিল না যে এটা আসলে তাকে বোকা বানানোর একটা কৌশল!

ঘটনাটি আমেরিকার লুইসিয়ানার একটি চিড়িয়াখানার। বাঘের আস্তানা ঘিরে ওই চিড়িয়াখানায় পুরু কাচের আস্তরণ রয়েছে। প্রাকৃতিক পরিবেশে বন্য প্রাণীদের খুব কাছ থেকে দেখার জন্যই এই ব্যবস্থা।

আরও পড়ুন: ললিপপ ছেড়ে হাতে বন্দুক! নিহত কিশোর

এক ব্যক্তি ওই বাঘের ঘরের সামনেই বাঘের দিকে পিছন করে দাঁড়িয়ে মোবাইলে ব্যস্ত ছিলেন। শিকারকে এতটা কাছে এবং অন্যমনস্ক দেখে বাঘটি সন্তর্পণে এসে হামলা করে। কিন্তু শেষ রক্ষা হয়নি। আর এই পুরো ঘটনার ভিডিও ফেসবুকে পোস্ট করেন কেভিন ফেলডার জুনিয়র নামে এক ব্যক্তি।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, বাঘটির নাম মাইক। বছরখানেক হল সে ওই চিড়িয়াখানার আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন