নিউইয়র্কে বিজ্ঞাপনে ‘ট্রাম্প নিধন’

গত ১৫ অক্টোবর ৩০ ফুট লম্বা এই বিলবোর্ডটি লাগানো হয়েছিল। নজরে পড়তেই শুরু হয় হইচই। পোশাক সংস্থাটি জানিয়েছে, ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনতে ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিবাদে এই বিজ্ঞাপন।

Advertisement
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৯ ০২:৫৬
Share:

টাইমস স্কোয়ারের এই বিজ্ঞাপনেই ছড়িয়েছে বিতর্ক।

ডোনাল্ড ট্রাম্পকে মাটিতে চেপে ধরে মুখে পা তুলে দিয়েছেন এক মহিলা। ট্রাম্পের গলা-হাত বাঁধা একটি দড়ি দিয়ে। মুখ বিকৃত করে চিৎকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট। পিছনে দেখা যাচ্ছে হোয়াইট হাউস ও আমেরিকার পতাকা। পতাকার সঙ্গে সামঞ্জস্য রেখে দড়িটি নীল-সাদা-লাল রঙের। নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে লাগানো এমনই একটি বিলবোর্ড ঘিরে বিতর্ক ছড়াল। পোর্টল্যান্ডের একটি পোশাকের সংস্থার বিজ্ঞাপন এটি।

Advertisement

গত ১৫ অক্টোবর ৩০ ফুট লম্বা এই বিলবোর্ডটি লাগানো হয়েছিল। নজরে পড়তেই শুরু হয় হইচই। পোশাক সংস্থাটি জানিয়েছে, ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনতে ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিবাদে এই বিজ্ঞাপন। ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, গর্ভপাত করালে স্বাস্থ্য পরিষেবায় সরকারি সহায়তা বন্ধ করা হবে।

পোশাক সংস্থাটি জানিয়েছে, প্রথমে ট্রাম্পের ছবি ব্যবহার করার কথা ভেবেছিল তারা। পরে অবিকল ট্রাম্পের মতো দেখতে এক জনকে বেছে নেওয়া হয়। বিজ্ঞাপনের মহিলা এক স্কুল শিক্ষিকা ও প্রাক্তন সেনাকর্মী। ওই বিজ্ঞাপনটি দেওয়ার পরে তাদের বিক্রি হু-হু করে বেড়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন