Flash flood

জলপ্রপাতে স্নান করছিলেন, হড়পা বান এসে ভাসিয়ে নিয়ে গেল পর্যটকদের! ভাইরাল ভয়ঙ্কর ভিডিয়ো

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাচ্চা এবং বেশ কয়েক জন প্রাপ্তবয়স্ক পর্যটক ওই জলপ্রপাতের ক্ষীণ ধারায় স্নান করছেন। হঠাৎই জলের স্রোত বেড়ে যায়। কয়েক জন লাফিয়ে সুরক্ষিত জায়গায় উঠে পড়েন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৪:০৫
Share:

পাহাড়ের কোল বেয়ে নেমে আসা ঝর্নার জলে স্নান করছিলেন একদল পর্যটক। কয়েক হাত দূরে বসে সেই জলধারা উপভোগ করছিলেন আরও কয়েক জন। স্রোতও ক্ষীণ ছিল। সবাই যখন ছুটির মেজাজে সেই জলধারা উপভোগ করতে মত্ত, প্রবল শব্দে পাহাড়ের কোল বেয়ে নেমে এল বিশাল জলরাশি। ভারী কিছু নেমে আসার আওয়াজ পেয়ে কয়েক জন পাশে সরে যাওয়ার চেষ্টা করলেন। কিন্তু তত ক্ষণে হড়পা বান একেবারে ঘাড়ের কাছে নেমে এসেছিল।

Advertisement

জলের বিপুল স্রোতে টাল সামলাতে না পেরে একে একে পর্যটকরা সেই স্রোতে ভেসে গেলেন। ভয়াবহ এই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ঘটনাটি ফিলিপিন্সের উত্তর সেবুর ক্যাটমন শহরের তিনুবদান জলপ্রপাতের।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাচ্চা এবং বেশ কয়েক জন প্রাপ্তবয়স্ক পর্যটক ওই জলপ্রপাতের ক্ষীণ ধারায় স্নান করছেন। হঠাৎই জলের স্রোত বেড়ে যায়। কয়েক জন লাফিয়ে সুরক্ষিত জায়গায় উঠে পড়েন। কিন্তু প্রায় ৬-৭ জন পর্যটক সেই জলের স্রোতে ভেসে যান। এক জনকে আবার একটু উঁচু জায়গায় আটকে থাকতে দেখা যায়। শুধু জল আর জল। চোখের নিমেষে পর্যটকরা স্রেফ গায়েব হয়ে যান। শিউরে ওঠা এই দৃশ্য সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ভিডিয়োটি ২০২১ সালের বলেও দাবি করেছে কয়েকটি সংবাদমাধ্যম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন