Michigan Lake

মিশিগান হ্রদে মেঘের ‘সুনামি’! ভিডিয়ো দেখলে তাজ্জব হতে হয়

আসলে মিশিগান হ্রদের উপরে নেমে এসেছিল বিশাল মেঘ। সেই মেঘ পাক খেয়ে এগোচ্ছিল। ধীরে ধীরে গোটা হ্রদ ঢেকে যায় সেই মেঘের আস্তরণে।

Advertisement

সংবাদ সংস্থা

মিশিগান শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৬:৪১
Share:

মিশিগান হ্রদের ভয়ঙ্কর সুন্দর সেই দৃশ্য। ছবি: টুইটার।

নেটমাধ্যমে সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, শান্ত একটি হ্রদ। সেটির স্থির জল ভেদ করে যেন ঘন ধোঁয়া বেরিয়ে আসেছে। সেই ধোঁয়া ক্রমে পাক খাচ্ছে। আর ধীরে ধীরে জলের উপর দিয়ে এগিয়ে চলেছে।

Advertisement

প্রথম দেখাতেই মনে হবে যেন, হ্রদের উপর দানবাকৃতি ঢেউ তৈরি হয়েছে। যা দেখতে অনেকটা সুনামির মতো। আর সেই ঢেউ যেন মুহূর্তে গিলে ফেলবে হ্রদের পাড়ে থাকা সব কিছুকে। এক চিত্রগ্রাহক টাইমল্যাপসে এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন।

আসলে মিশিগান হ্রদের উপরে নেমে এসেছিল বিশাল মেঘ। সেই মেঘ পাক খেয়ে এগোচ্ছিল। ধীরে ধীরে গোটা হ্রদ ঢেকে যায় সেই মেঘের আস্তরণে। চিত্রগ্রাহক নেটমাধ্যমে সেই ভিডিয়ো শেয়ার করে প্রকৃতির এক অরূপ দৃশ্য চাক্ষুষ করার সুযোগ করে দিয়েছেন। যা দেখে মুগ্ধ নেটাগরিকরা।

Advertisement

উত্তর আমেরিকার পাঁচটি বড় হ্রদের একটি হল মিশিগান। সেই বিশাল হ্রদের জলে এক বিকেলে আচমকাই দেখা যায় বিশালাকৃতি মেঘের ঢেউ উঠতে। প্রকৃতির অদ্ভুত রূপ দেখে স্থানীয়রা ভয় পেয়ে গিয়েছিলেন। পরে আবহবিদরাই জানান, ঢেউ নয় এক বিশালাকৃতি মেঘের ঢেউ সৃষ্টি হয়েছিল হ্রদের উপরে। এমন দৃশ্য খুবই বিরল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন