Turkey

ছিটকে যাচ্ছে বাস, কাঁপছে বিমান! ভয়ঙ্কর টর্নেডোর ভিডিয়ো ভাইরাল

ভয়ঙ্কর টর্নেডোয় ছিটকে পড়ছে বাস! কাঁপছে বিমানবন্দরের সিঁড়ি। ক্ষতিগ্রস্ত হচ্ছে রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমান, কিন্তু কিছুই করা যাচ্ছে না। এরকমই একটি ভয়ঙ্কর ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি তুরস্কের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৯ ১৭:১৯
Share:

ছবি: টুইটার

ভয়ঙ্কর টর্নেডোয় ছিটকে পড়ছে বাস! কাঁপছে বিমানবন্দরের সিঁড়ি। ক্ষতিগ্রস্ত হচ্ছে রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমান, কিন্তু কিছুই করা যাচ্ছে না। এরকমই একটি ভয়ঙ্কর ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি তুরস্কের

Advertisement

সম্প্রতি পরপর বিধ্বংসী টর্নেডোয় লন্ডভন্ড তুরস্ক। প্রশাসন সূত্রে খবর, স্থানীয় সময় গত বুধবার রাত থেকে শুরু হয়ে শনিবার দুপুর পর্যন্ত তুরস্কের আন্তালিয়ার কামলিউকা, কার্মার এবং ফিনিকে ডিস্ট্রিক্টে আছড়ে পড়েছিল মোট পাঁচটি টর্নেডো। তার মধ্যে শনিবার আন্তালিয়া বিমানবন্দরে আছড়ে পড়ে সব থেকে শক্তিশালী টর্নেডো।

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে যে, টর্নেডোর দাপটে দূরে ছিটকে পড়ে বিমানবন্দরে যাত্রীবাহী দুটি বাস, একটি মিনিবাস এবং যাত্রী ওঠানামা করার দুটি সিঁড়ি। হাওয়ার ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি বিমান এবং একটি হেলিকপ্টারও। দেখে নিন সেই ভিডিয়োটি:

Advertisement

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতি করেছে ফেসবুক! অর্ধেক অ্যাকাউন্টই ভুয়ো, দাবি মার্কের বন্ধুর

জানা গিয়েছে, এই ঘটনায় এখনও কোনও হতাহতের খবর না পাওয়া গেলেও জখম হয়েছেন বিমানে ওঠার অপেক্ষায় থাকা ১২ জন যাত্রী। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। জখমদের কারও অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে আন্তালিয়া প্রশাসনের তরফে। প্রশাসন সূত্রে আরও খবর, পরপর পাঁচটি টর্নেডোয় যথেষ্ট ক্ষতি হয়েছে চাষবাসের। নষ্ট হয়েছে মাঠের ফসল। উড়ে গিয়েছে বহু বাড়িঘর। সেতু, রাস্তাঘাট নষ্ট হওয়ায় বিপর্যস্ত হয়েছে যোগাযোগ ব্যবস্থাও। টেলিফোন, বিদ্যুত সংযোগ ক্ষতিগ্রস্ত হওয়ায় আরও বেড়েছে বিপর্যয়ের মাত্রা।

আরও পড়ুন: আফিম কাণ্ডে অভিযুক্ত ভারতীয় ধনকুবের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন