টুইটারে বানান বিভ্রাটে বিতর্কে ট্রাম্প

মাত্র তিন দিন হল প্রেসিডেন্টের গদিতে বসেছেন। এর মধ্যেই বানান বিভ্রাট ও বিতর্কের মুখে পড়লেন তিনি! ‘‘৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দেশের সেবা করতে গিয়ে সম্মানিত বোধ করছি’’, টুইট করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে ইংরেজি ‘অনার’ বানানটি লিখতে গিয়ে গড়বড় করে ফেলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৭ ০২:৩৪
Share:

মাত্র তিন দিন হল প্রেসিডেন্টের গদিতে বসেছেন। এর মধ্যেই বানান বিভ্রাট ও বিতর্কের মুখে পড়লেন তিনি! ‘‘৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দেশের সেবা করতে গিয়ে সম্মানিত বোধ করছি’’, টুইট করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে ইংরেজি ‘অনার’ বানানটি লিখতে গিয়ে গড়বড় করে ফেলেন তিনি। কিছু ক্ষণের মধ্যে পোস্টটি ডিলিট করে নতুন করে লেখেনও। কিন্তু তত ক্ষণে নেটিজেনরা সমালোচনা শুরু করে দিয়েছেন। কেউ লিখেছেন, ‘‘আমেরিকা এত দিনে সব চেয়ে অশিক্ষিত প্রেসিডেন্ট পেল।’’ আবার কেউ লিখেছেন, ‘‘এই দুঃখ আরও চার বছর সহ্য করতে হবে।’’ এর আগেও নানা সময় বানান ভুল করেছেন ট্রাম্প। চিনের বিরুদ্ধে টুইট করতে গিয়ে এক বার ‘আনপ্রিসিডেন্টেড’ বানান ভুল লিখেছিলেন। এ দিনের ভুল টুইটটি মুছে ফেলায় তৈরি হয়েছে অন্য বিতর্ক। তিনি আমেরিকার ‘প্রেসিডেন্সিয়াল রেকর্ডস অ্যাক্ট’ লঙ্ঘন করেছেন কি না, উঠছে সেই প্রশ্নও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন