Blue Tick

টাকা না দেওয়ায় সরে গেল ‘ব্লু টিক’! টুইটারে ‘বিশেষ’ তকমা হারালেন অমিতাভ, বিরাট, শাহরুখ, গেটসরা

শুধুমাত্র যে টুইটার ব্যবহারকারীরা টাকা দিয়ে ‘ব্লু টিক’ পরিষেবা গ্রহণ করবেন, তাঁদের নামের পাশে এই বিশেষ চিহ্ন বসবে। এর আগে টুইটারে প্রায় তিন লক্ষ ব্যবহারকারীর নামের পাশে ‘ব্লু টিক’ বসত।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ০৯:০০
Share:

শাহরুখ-বিরাটের মতোই টুইটারে ‘ব্লু টিক’ হারিয়েছেন, ওপরা উইনফ্রে, জাস্টিন বিবার, কেটি পেরি এবং কিম কার্দাশিয়ানের মতো তারকারাও। ফাইল চিত্র ।

বলিউড তারকা, রাজনীতিবিদ থেকে শুরু করে সমাজের বহু গণ্যমান্য, বৃহস্পতিবার টুইটারে ‘বিশেষ’ হওয়ার পরিচিতি হারালেন অনেকেই। টুইটার থেকে সরানো হল তাঁদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন। এই তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, বিরাট কোহলি এবং রাহুল গান্ধীর মতো ব্যক্তিত্বরাও।

Advertisement

এখন থেকে শুধুমাত্র যে টুইটার ব্যবহারকারীরা টাকা দিয়ে ‘ব্লু টিক’ পরিষেবা গ্রহণ করবেন, তাঁদের নামের পাশেই এই বিশেষ চিহ্ন বসবে। এর আগে টুইটারে প্রায় তিন লক্ষ ব্যবহারকারীর নামের পাশে ব্লু টিক বসত। যাঁর মধ্যে ছিলেন অভিনেতা-অভিনেত্রী, ক্রীড়াবিদ, রাজনীতিবিদ থেকে সাংবাদিক। এর মধ্যে অর্ধেকেরও বেশি মানুষের নামের পাশ থেকে নীল চিহ্ন সরানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলের পর শাহরুখের মতোই টুইটারে ‘ব্লু টিক’ হারিয়েছেন, ওপরা উইনফ্রে, জাস্টিন বিবার, কেটি পেরি এবং কিম কার্দাশিয়ানের মতো তারকারাও। বিশেষ হওয়ার চিহ্ন হারিয়েছেন বিল গেটস থেকে শুরু করে পোপ ফ্রান্সিসের মতো ব্যক্তিত্ব।

Advertisement

মাইক্রোব্লিগং সাইটের তরফে জানানো হয়েছে, এখন থেকে ‘ব্লু টিক’ রাখার জন্য মাসিক ৬৫৭ টাকা করে দিতে হবে ব্যবহারকারীদের। কোনও সংস্থা যদি তাদের টুইটারে তাদের নামের পাশে ‘ব্লু টিক’ রাখতে চায়, সে ক্ষেত্রে খরচ করতে হবে অনেক বেশি, প্রায় ৮২ হাজার টাকা।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, যাঁরা আগেভাগেই এই টাকা দিয়ে রেখেছিলেন, টুইটারে তাঁদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন