train

Accident: রেললাইনে দৌড়াচ্ছিল দুই কিশোর, দ্রুত গতিতে ছুটে এল ট্রেন, তার পর…

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরই অনেকেই প্রশ্ন তুলেছেন, রেললাইন বরাবর লোহার বেড়া দেওয়া উচিত যাতে কেউ জীবনের ঝুঁকি নিয়ে লাইন পেরোতে না পারেন।

Advertisement

সংবাদ সংস্থা

টরোন্টো শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৮:৩২
Share:

ভয়ানক সেই দৃশ্য প্রকাশ্যে এসেছে। ছবি সৌজন্য টুইটার।

রেললাইন দিয়ে না হাঁটার জন্য বার বারই সতর্ক করে রেল। কিন্তু তার পরেও দেখা যায়, সেই সতর্কবার্তাকে উপেক্ষা করেই রেললাইন ধরে হেঁটে যান অনেকেই। ফলে বিপদের মুখেও পড়তে হয়েছে। এমনকি, ট্রেনের ধাক্কায় মৃত্যুর মতো ঘটনা ঘটেছে বা আকছার ঘটছে।

Advertisement

ইয়ারফোন গুঁজে রেললাইন পারাপার করতেও নিষেধ করা হয়। কিন্তু কে শোনে কার কথা! এ ক্ষেত্রেও মৃত্যুর মতো ঘটনা ঘটতে দেখা যায় মাঝেমধ্যেই। তেমনই একটি শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। দুই কিশোর দু’টি রেললাইনের মাঝ বরাবর দৌড়াচ্ছিল। হঠাৎই তাদের মধ্যে এক জন লাইন পার হওয়ার চেষ্টা করে। তখনই প্রায় ঘাড়ের কাছে চলে আসে দ্রুতগতির একটি ট্রেন।

কোনও রকমে ছিটকে সরে যায় সে। কয়েক সেকেন্ডের ব্যবধানে এই ঘটনা ঘটেছিল। না হলে ট্রেনের ধাক্কায় প্রাণ যেত ওই কিশোরের। অন্য কিশোর তাঁর সঙ্গীর থেকে বেশ কিছুটা এগিয়ে গিয়েছিল। সে-ও যখন লাইন পারাপার করতে যাবে স্থির করেছিল বন্ধুর চিৎকারে লাইনের ধারে সরে যায়। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরে এসেছে দুই কিশোর।

Advertisement

ভিডিয়োটি শেয়ার করেছে কানাডার পরিবহণ সংস্থা মেট্রোলিঙ্কস। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরই অনেকেই প্রশ্ন তুলেছেন লাইন বরাবর লোহার বেড়া দেওয়া উচিত যাতে কেউ জীবনের ঝুঁকি নিয়ে লাইন পেরোতে না পারেন। অনেকে আবার সচেতনতার অভাব নিয়েও প্রশ্ন তুলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন