Two daughters

৯ সপ্তাহ পর মাকে বুকে জড়িয়ে আনন্দে কেঁদে ফেলল দুই মেয়ে!

মায়ের সঙ্গে মেয়েদের প্রায় ৯ সপ্তাহ দেখা হয়নি। সম্ভবত এক দিন বোন শার্লটকে জানিয়েই বাড়িতে আসেন সুজি। কিন্তু মেয়েদের সারপ্রাইজ দেবেন বলে তাদের আগে থেকে জানাননি কেউই।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৪ জুন ২০২০ ১৪:৫৮
Share:

প্রায় ২ মাস প মা-মেয়ের দেখা। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার বিরুদ্ধে পরিবারকে ছেড়ে মানুষের জন্য লড়াই করে যাচ্ছেন চিকিৎসক, চিকিৎসা কর্মীরা। প্রিয়জনদের কথা ভেবেই তাঁরা দিনের পর দিন পরিবার থেকে দূরে থাকছেন। এমনই এক মা, প্রায় দু’ মাস পরে হঠাৎ তাঁর দুই মেয়ের কাছে উপস্থিত। এত দিন পর মাকে দেখতে পাওয়ার সেই আনন্দ ক্যামেরাবন্দি হয়। পরে দুই মেয়ের মাসি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ভিডিয়োটি, যা ছড়িয়ে পড়তে সময় নেয়নি।

Advertisement

ব্রিটেনের এক হাসপাতালের স্বাস্থ্যকর্মী সুজি ভন। করোনা রোগীদের চিকিৎসার কারণে তিনি পরিবার থেকে দূরে থাকছিলেন। বছর তেতাল্লিশের সুজির দুই মেয়ে। বড় মেয়ে বেলা-র বয়স ন’ বছর, ছোট মেয়ে বছর সাতের হেটি। সুজি দুই মেয়েকে তাঁর বোনের শার্লট-এর কাছে রেখে কাজে গিয়েছিলেন।

মায়ের সঙ্গে মেয়েদের প্রায় ৯ সপ্তাহ দেখা হয়নি। সম্ভবত এক দিন বোন শার্লটকে জানিয়েই বাড়িতে আসেন সুজি। কিন্তু মেয়েদের সারপ্রাইজ দেবেন বলে তাদের আগে থেকে জানাননি কেউই। এত দিন পর মা-মেয়েদের দেখা হওয়ার সেই খুশির মুহূর্ত ক্যামেরাবন্দি করে রাখার কথা ভাবেন শার্লট। যেমন ভাবা তেমন কাজ। ক্যামেরাবন্দি হওয়া সেই ভিডিয়ো নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন শার্লট।

Advertisement

আরও পড়ুন: ভারতের প্রথম ‘স্বদেশী’ কোলড্রিঙ্কের সঙ্গে জড়িয়ে আছে জরুরি অবস্থা, ইন্দিরা গাঁধীর রাজনীতিও

শার্লটের পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, সোফায় বসে রয়েছে দুই মেয়ে। দু’টি কুকুরও রয়েছে তাদের সঙ্গে। আর পিছন দিয়ে চুপি চুপি মেয়েদের দিকে এগিয়ে যাচ্ছেন সুজি। তাঁর পিছু পিছু আসছে আরও দু’টি কুকুর। একেবারে মেয়েদের পিছনে এসে তাদের চমকে দেন সুজি। মাকে দেখেই দুই মেয়ে আনন্দে চিৎকার করে ওঠে। ছোট মেয়ে তো যেন কয়েক মুহূর্ত বিশ্বাসই করতে পারেনি, মা ঘরে ফিরে এসেছেন। দুই মেয়ে মাকে জড়িয়ে ধরে আনন্দে কেঁদে ফেলে। মাও প্রায় দু’ মাস পর মেদের কাছে পেয়ে যেন আর ছাড়তে চাইছেন না।

আরও পড়ুন: লকডাউন উঠছে, করোনার সংক্রমণ এড়াতে পথ দেখাচ্ছেন অটো চালক

শার্লট এই ভিডিয়োটি ২ জুন পোস্ট করেছেন। তাঁর অ্যাকাউন্ট থেকে এটি প্রায় ৬৩ লাখ বার দেখা হয়েছে। সেই সঙ্গে এই ভিডিয়োটি আরও অনেক ভেরিফায়েড, আনভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়েছে, সব মিলিয়ে কয়েক কোটি ভিউ পেয়েছে পৃথিবী জুড়ে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন