World Tour

মাত্র ৮০ দিনে বিশ্বভ্রমণ করে তাক লাগালেন অশীতিপর দুই বান্ধবী! ঘুরে দেখলেন তাজমহলও

ভারতে থাকাকালীন দুই বান্ধবী তাজমহলের সামনে দাঁড়িয়ে একসঙ্গে একটি ছবি তোলেন। সেই ছবি সম্প্রতি তাঁরা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১১:১৪
Share:

ভারতে থাকাকালীন দুই বান্ধবী তাজমহলের সামনে দাঁড়িয়ে একসঙ্গে একটি ছবি তোলেন। ছবি: ইনস্টাগ্রাম।

এলি হ্যাম্বি এবং স্যান্ডি হ্যাজেলিপ। পেশায় এক জন তথ্যচিত্র পরিচালক, অন্য জন চিকিৎসক। দু’জনেই অশীতিপর। আমেরিকার টেক্সাস থেকে যাত্রা শুরু করে মাত্র ৮০ দিনে বিশ্বভ্রমণ করে ফেলেছেন ৮১ বছরের দুই বান্ধবী। তাঁরা এ-ও প্রমাণ করেছেন ভ্রমণ এবং অ্যাডভেঞ্চারের কোনও বয়স হয় না। বিশ্বভ্রমণে বেরিয়ে ভারতেও এসেছিলেন এলি এবং স্যান্ডি। দেখে গিয়েছেন তাজমহলও।

Advertisement

তাঁদের ভ্রমণ সম্পর্কে সংবাদমাধ্যম সিএনএনকে স্যান্ডি জানান, ৮০ বছর পেরোতেই বিশ্বভ্রমণের কথা তাঁদের মাথায় আসে। তিনি বলেন, ‘‘আমরা আগেও একসঙ্গে বিভিন্ন জায়গায় ভ্রমণ করেছি। যখন ৭৬ বছর বয়স তখন আমরা আলোচনা করেছিলাম যে বিশ্বভ্রমণে যাব। ৮০ পেরোতেই আমরা ঠিক করি এ বার বেরোতেই হবে।’’

এলির কথায়, ‘‘আরও আগে বেরিয়ে পড়তাম। কিন্তু কোভিডের কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু কোভিড কমতেই আমরা ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েছিলাম।

Advertisement

লন্ডন, জাঞ্জিবার, জাম্বিয়া, মিশর, নেপাল, বালি এবং ভারত ঘুরে ৮০ দিনের বিশ্বভ্রমণ শেষে সম্প্রতি আবার টেক্সাস ফিরে গিয়েছেন এলি এবং স্যান্ডি।

ভারতে থাকাকালীন দুই বান্ধবী তাজমহলের সামনে দাঁড়িয়ে একসঙ্গে একটি ছবি তোলেন। সেই ছবি সম্প্রতি তাঁরা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। শুধু তা-ই নয়, দুই প্রিয় বান্ধবী ভারতে এসে রিকশায় চেপে দিল্লির রাস্তায় ঘুরেছেন বলেও ইনস্টাগ্রামে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন