কাবুলে বিস্ফোরণে মৃত ২ ভারতীয়

আফগানিস্তানের রাজধানী কাবুলে দু’টি পৃথক বোমা বিস্ফোরণে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দু’জন ভারতীয় বলে স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে। এঁদের নাম গনেশ থাপা এবং গোবিন্দ সিং।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জুন ২০১৬ ০৫:১০
Share:

আফগানিস্তানের রাজধানী কাবুলে দু’টি পৃথক বোমা বিস্ফোরণে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দু’জন ভারতীয় বলে স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে। এঁদের নাম গনেশ থাপা এবং গোবিন্দ সিং। এঁরা দুজনেই দেরাদুনের বাসিন্দা।
সংবাদ সংস্থা সূত্রে খবর, সোমবার সকালে কাবুলের ব্যস্ত রাস্তায় একটি মিনিবাসের উপর আত্মঘাতী হামলা হয়। ওই বাসটি সবরে ইন্টারন্যাশানল নামে একটি বেসরকারি নিরাপত্তা সংস্থার ছিল। বিস্ফোরণে বাসে থাকা ১৪ জনের মৃত্যু হয়। মৃত ভারতীয়রা ওই বাসটিতে ছিলেন বলে জানা গিয়েছে। কানাডা দূতাবাসের নিরাপত্তার জন্য ওই নিরাপত্তাকর্মীদের নিয়ে যাওয়া হচ্ছিল।

Advertisement

এর ঠিক কয়েক ঘণ্টা পরেই বাদাখশান প্রদেশের কিশন নামে এক শহরে মোটরবাইকে লুকানো বোমা বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে ১০ জন নিহত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রক মৃত ভারতীয়দের দেহ দেশে ফিরিয়ে আনার জন্য কুবলের সঙ্গে যোগাযোগ রাখছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন