Goldy Brar

গোল্ডির খুনের খবর ভুয়ো, দাবি পুলিশের

লেফটেন্যান্ট উইলিয়াম জে ডুলি নামের ওই আধিকারিক আর এক ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে তাঁদের কাছে প্রশ্ন এসেছে গোল্ডির মৃত্যু নিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ০৭:১৫
Share:

গ্যাংস্টার গোল্ডি ব্রার। —ফাইল ছবি।

গ্যাংস্টার গোল্ডি ব্রার নিহত, এই তথ্য ভুয়ো। বৃহস্পতিবার একটি সংবাদমাধ্যমকে এমনটাই জানালেন ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো কাউন্টির শেরিফটোনি বোত্তি। তাঁর কথায়, “ক্যালিফোর্নিয়ার হোটেল ফেয়ারমাউন্টে মঙ্গলবার যে সংঘর্ষ হয়েছে তাতে নিহত ব্যক্তির নাম জ়েভিয়ার গ্ল্যাডনি। তার হয়স ৩৭। কোনও ভাবেই সে গোল্ডি ব্রার নয়।” মঙ্গলবার সেই গুলির লড়াইয়ের পরেই অবশ্য কয়েকটি সংবাদমাধ্যমে দাবি উঠতে থাকে যে ফেয়ারমাউন্ট হোটেলে গোল্ডিকে খুন করেছে তার বিরোধী গ্যাংস্টার আর্শ দাল্লা ও লখবীরের দল। সেই দাবি ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমেও।দাবানলের মতো ছড়িয়ে পড়া এই খবর নিয়ে ফ্রেসনোর আর এক পুলিশ আধিকারিকও বলেন, “সংঘর্ষে গোল্ডির মৃত্যু হয়নি।” লেফটেন্যান্ট উইলিয়াম জে ডুলি নামের ওই আধিকারিক আর এক ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে তাঁদের কাছে প্রশ্ন এসেছে গোল্ডির মৃত্যু নিয়ে। কিন্তু গোল্ডি মরেনি, নিহত ব্যক্তি কোনও ভাবেই গোল্ডি নয়। কী ভাবে গোল্ডির মৃত্যুর তত্ত্ব ছড়িয়ে পড়ল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

Advertisement

পঞ্জাবের এক পুলিশকর্মীর ছেলে গোল্ডির প্রকৃত নাম সতিন্দরজিৎ সিংহ। কমবয়সে প্রথমে পঞ্জাবের স্থানীয় অপরাধী চক্রে জড়িয়ে পড়ে সে। পরে আরও বড় মাপের দলে যুক্ত হয়। শেষ পর্যন্ত আশ্রয় নেয় উত্তর আমেরিকায়। তার সঙ্গে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের যোগ বহুচর্চিত। গোয়েন্দাদের দাবি, গোল্ডিই কানাডা থেকে ওই দলের তোলাবাজি ও অস্ত্র পাচারের কারবার নিয়ন্ত্রণ করত। ২০২২ সালে পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা হত্যার পরে গোল্ডি ও লরেন্সের যোগের কথা আরও বিপুল ভাবে উঠে আসতে থাকে সংবাদের শিরোনামে। এক সাক্ষাৎকারে গোল্ডি দাবি করে, সে-ই মুসেওয়ালাকে খুন করার নির্দেশ দিয়েছিল। ভারতের অনুরোধে তার বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করেছিল ইন্টারপোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন