Indian students

দুই ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার আমেরিকায়, পরিবার এখনও বুঝতেই পারছে না কেন এবং কী করে এমন হল

পরিবারের এক সদস্য জানিয়েছেন, দীনেশের এক বন্ধু তাঁর এবং তাঁর রুমমেটের মৃত্যুর খবর জানিয়েছেন। ওই বন্ধুও একই বাড়িতে অন্য ঘরে থাকেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:২৯
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আমেরিকায় দুই ভারতীয় পড়ুয়ার রহস্যমৃত্যু। এক জন তেলঙ্গানার ওয়ানাপার্থির বাসিন্দা। দ্বিতীয় জন অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের বাসিন্দা। আমেরিকার কানেটিকাটে উচ্চশিক্ষার জন্য গিয়েছিলেন তাঁরা। পরিবারের সদস্যেরা এখনও জানেন না, কী ভাবে মৃত্যু হয়েছে তাঁদের।

Advertisement

এক পড়ুয়ার নাম জি দীনেশ। বয়স ২২ বছর। তিনি তেলঙ্গানার বাসিন্দা। দ্বিতীয় জনের নাম নিকেশ। তিনি শ্রীকাকুলামের বাসিন্দা। কী ভাবে মৃত্যু হয়েছে দু’জনের, এখনও বুঝতে পারছে না পরিবার। পরিবারের এক সদস্য জানিয়েছেন, দীনেশের এক বন্ধু তাঁর এবং তাঁর রুমমেটের মৃত্যুর খবর জানিয়েছেন। ওই বন্ধুও একই বাড়িতে অন্য ঘরে থাকেন। কী ভাবে মৃত্যু হয়েছে, তিনি বলতে পারেননি।

দীনেশের পরিবার জানিয়েছে, ২০২৩ সালের ২৮ ডিসেম্বর কানেটিকাটের হার্টফোর্ডে পড়তে গিয়েছিলেন তিনি। দিন কয়েক পর গিয়েছিলেন নিকেশ। ভারতে থাকতেই কয়েক জন বন্ধুর মাধ্যমে তাঁদের পরিচয় হয়েছিল। আমেরিকায় পড়তে গিয়ে একই ঘরে থাকতে শুরু করেছিলেন তাঁরা। তবে নিকেশের পরিবারের সঙ্গে এখনও পরিচয় হয়নি দীনেশের পরিবারের। ছেলের দেহ দেশে ফিরিয়ে আনার জন্য তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি এবং কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী জি কিষাণ রেড্ডির দ্বারস্থ হয়েছে পরিবার। মুখ্যমন্ত্রী এই বিষয়ে দ্রুত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন। স্থানীয় বিধায়ক মেঘা রেড্ডি গিয়ে দীনেশের পরিবারের সঙ্গে দেখা করেছেন। যদিও শ্রীকাকুলামের প্রশাসন জানিয়েছে, নিকেশের পরিবারের তরফে এখনও কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেননি। তাঁর পরিবারের খোঁজও মেলেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন